ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

বঙ্গবন্ধুর মায়ের নামে হাসপাতালে দুর্নীতির তদন্ত চেয়ে রিট

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধুুর মায়ের নামে গোপালগঞ্জে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতির ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট আনিসুর রহমানের পক্ষে এডভোকেট এম আনিসুজ্জামান এ রিট দায়ের করেন। বিচারপতি এম ইনায়েতুর রহিমের বিশেষ হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দাখিল করা হয়েছে।
রিটে দুদক চেয়ারম্যান, অর্থ সচিব, স্বাস্থ্য সচিব, হেলথ ডিজি, পরিচালক (অর্থ), স্বাস্থ্য মন্ত্রণালয়, অধ্যক্ষ, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ গোপালগঞ্জের সিভিল সার্জন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।
‘হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি, বাথরুম লাইটের দাম ৩৮৪৩ টাকা’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিট আবেদনটি দাখিল করা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, রূপপুর বালিশকাণ্ডকে হার মানিয়েছে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালের দুর্নীতি। স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নে রায়ান হামিদের প্রতিষ্ঠান ‘বিডি থাই কসমো লিমিটেড’ ১৫ ওয়াট লাইটের দাম ধরেছে তিন হাজার ৮৪৩ টাকা, যার বাজারদর ২৫০ থেকে সর্বোচ্চ ৫৫০ টাকা।
১৮ ওয়াট এলইডি সারফেস ডাউন লাইট ধরা হয়েছে তিন হাজার ৭৫১ টাকা, যার বাজারদর সর্বোচ্চ ৭০০-৮০০ টাকা। এলইডি ওয়াল স্পট লাইট ধরা হয়েছে এক হাজার ৫৫৬ টাকা, যার বাজারদর ৩০০-৪০০ টাকা। এমন ২৪ ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম সরবরাহ করে প্রতিষ্ঠানটি। এ নিয়ে একটি টেলিভিশনে অনুসন্ধানী প্রতিবেদন প্রচারের পর তোলপাড় শুরু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়