ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

তিন ছেলেকে পুলিশে সোপর্দ : বৃদ্ধ পিতামাতার দায়িত্ব নিল উপজেলা প্রশাসন

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে : খুলনার পাইকগাছায় বৃদ্ধ পিতামাতাকে ভরণপোষণ না দিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে সন্তানরা। ঘটনাটি ঘটেছে পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে। পিতা মেছের আলী গাজী (৯৮), মাতা সোনাভান বিবি (৮৬)। তাদের ৪ ছেলে ও ৫ কন্যাসন্তান রয়েছে।
জানা যায়, পিতামাতার জায়গা জমি কয়েক বছর আগে ৪ ছেলে লিখে নেয়। এরপর থেকে বড় ছেলে রওশন আলী গাজী মাকে খেতে দেন। বাকি তিন ছেলে পালাক্রমে পিতা মেছের আলীকে খেতে দেন। ঘটনার দিন গত সোমবার নিয়মানুযায়ী মেজ ছেলের পর ছোট ছেলের খেতে দেয়ার পালা। কিন্তু ছোট ছেলে পিতাকে খেতে না দিয়ে বাড়ি থেকে বের করে দেন। অগত্যা স্বামীর সঙ্গে স্ত্রীও বাড়ি থেকে বের হয়ে এসে মানিকতলা বাজারে একটি দোকানে আশ্রয় নেন। বাড়ি থেকে পিতামাতাকে বের করে দেয়ার খবর পেয়ে রাত ১০টার দিকে মানিকতলা বাজারে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী। ঘটনার সত্যতা যাচাই করে খুঁজে বের করেন ওই চার ছেলেকে।
গদাইপুর ইউনিয়ন চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে চার ছেলেকে ডেকে ঘটনার বিস্তারিত শোনেন ইউএনও সিদ্দিকী। পরে বড় ছেলে রওশন গাজীর জিম্মায় বৃদ্ধ পিতা মেছের আলী গাজী ও মাতা সোনাভান বিবিকে রেখে বাকি তিন ছেলে মতলেব গাজী, মশিয়ার গাজী ও মোশাররফ গাজীকে আইনি পদক্ষেপ নিতে থানা পুলিশে সোপর্দ করা হয়। এদিকে, বৃদ্ধ পিতামাতার জন্য বালতি, জগ, মগ, গামছাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র এবং এক মাসের খাবার দিয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।
ইউএনও জানান, বৃদ্ধ পিতামাতার খাদ্য, চিকিৎসা, পোশাকসহ যাবতীয় ব্যয়ভার এখন থেকে উপজেলা প্রশাসন স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে বহন করবে। স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সার্বক্ষণিক তাদের খোঁজখবর নিচ্ছি। তারা ভালো আছেন।
থানার ওসি মো. এজাজ শফি জানান, আটককৃতরা তাদের বৃদ্ধ পিতামাতাকে দেখাশুনা ও ভরণপোষণ করেন না। সামাজিকচাপে ভরণপোষণের দায়িত্ব নিলেও তারা ঠিকভাবে দায়িত্ব পালন করছেন না। এমনকি বাবা-মাকে বাড়ি থেকে বেরও করে দিয়েছেন। ওসি জানান, আটকৃতদের গতকাল মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়