ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

এক বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম আটকাল পুলিশ

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান লকডাউনের মধ্যেই সব শিক্ষক ও স্টাফকে সশরীরে ক্যাম্পাসে উপস্থিত থেকে নিয়মিতভাবে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেয় রাজধানীর ধানমন্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে শিক্ষক ও স্টাফদের ই-মেইল বার্তায় জানানো হয়, যারা বাড়িতে বসে অনলাইনে অফিস করবেন তাদের বেতন কাটা হবে। যারা সশরীরে কর্মস্থলে হাজির হয়ে অফিস করবেন তাদের পুরো বেতন দেয়া হবে। পরে পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং অভিযোগ পেয়ে এ বিষয়ে ব্যবস্থা নেয়।
পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, সরকারি নির্দেশ অমান্য করে কর্মচারী ও স্টাফদের এ ধরনের বার্তা দিয়ে তাদের ওপর চাপ প্রয়োগ করে কর্মস্থলে আসতে বাধ্য করা আইনবিরোধী। তাই ওই বিশ্ববিদ্যালয়ের ই-মেইল বার্তা পাওয়ার পর মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তা কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্রকে পাঠিয়ে ব্যবস্থা নিতে বলে। ওসি তার টিমসহ কলাবাগানে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের একটি ব্রাঞ্চ পরিদর্শন করে জানান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস ধানমন্ডি থানার অধীনে এবং সেখান থেকেই বিশ্ববিদ্যালয়ের সব ক্যাম্পাসকে নির্দেশটি দেয়া হয়েছে। এরপর ওসি ধানমন্ডি মো. ইকরাম আলী মিয়াকে বিষয়টি জানিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়।
ওসি ধানমন্ডি ওই বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস পরিদর্শন করেন এবং তাদের অফিস কর্তৃক ই-মেইল বার্তার বিষয়ে জানতে চান। পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভুল বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে দুঃখ প্রকাশ করে নতুন একটি ই-মেইল বার্তায় পূর্বের আদেশ তুলে নিয়ে সব স্টাফ, শিক্ষক ও সংশ্লিষ্ট সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী কার্যক্রম চলমান রাখতে অনুরোধ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়