জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

পটুয়াখালী শহরে বর্জ্য ব্যবস্থাপনায় ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : প্রতিষ্ঠার ১২৮ বছর পর ২ লাখ জনসংখ্যা অধ্যুষিত প্রথম গ্রেডের পটুয়াখালী পৌরসভাকে বাসপোযোগী একটি দৃষ্টিনন্দন পরিচ্ছন্ন পৌর শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনার জন্য উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন করা হয়েছে। গত রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে ফিতা কেটে বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন করেন মেয়র মহিউদ্দিন আহম্মেদ। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন আরজু, সচিব মো. মাসুম বিল্লাহ, মেডিকেল অফিসার ডা. একরামুল নাহিদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ফারুক মৃধা, ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাহিদ আক্তার পারুল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সোলায়মান, কাউন্সিলর জাহিদ সিকদার, রেজাউল করিম লাবু তালুকদারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুসলিমপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল কাদের।
এ সময় মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, পটুয়াখালী পৌরসভাকে একটি আধুনিক শহরে রূপান্তরিত করার লক্ষ্যে উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকতা আনয়নে লোহালিয়া এলাকায় প্রায় ৭ একর জমি অধিগ্রহণ চূড়ান্ত পর্যায়ে। পচনশীল বর্জ্য থেকে জৈবসার উৎপাদনের জন্য আরো ৩০ শতক জমি পৌরসভার নিজস্ব অর্থে ক্রয় করা হয়েছে।
পৌরসভায় দৈনিক উৎপাদিত প্রায় ৩০ টন কঠিন বর্জ্য ও মানববর্জ্য আধুনিক ব্যবস্থাপনার মাধ্যমে সম্পদে পরিণত করে একটি পরিচ্ছন্ন সুন্দর শহর গড়ার অংশ হিসেবে পৌরসভার নিজস্ব অর্থে এই ট্রান্সফার স্টেশনটি নির্মাণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়