জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

ক্ষেতলালে জমির দখল নিতে মিথ্যা মামলায় হয়রানি

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ক্ষেতলালে জমির দখল নিতে প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, ক্ষেতলাল উপজেলার বড়তারা ইউপির ধাতালীপুর গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে খায়রুল ইসলামের (৪৫) সঙ্গে একই গ্রামের বজলুর রহমান সরদার, শারফুল ইসলাম, মেহেদী ও হেলাল উদ্দিনের সঙ্গে ধানী জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। দলিলমূলে জমির মালিক বজলুর রশিদ গং। সেই হিসেবে তারাই গত ইরি ধানের ফসল লাগিয়েছিলেন এবং ধান ঘরে তুলেছেন। গত ২২ জুলাই সকাল সাড়ে ৬টায় মামলার বিবাদী পক্ষ জমির দখল নিতে গিয়ে ৯০০টি ইউক্যালিপটাস গাছের চারা কাটতে গেলে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এতে সংঘর্ষে উভয়পক্ষের ২-৩ জন আঘাত প্রাপ্ত হয়ে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে যান। এ ঘটনায় পরদিন ক্ষেতলাল থানায় ধাতালিপুর গ্রামের খায়রুল ইসলাম বুদ্দু বাদী হয়ে উপজেলার কৃষ্ণনগর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে নজরুল ইসলামকে হুকুমের আসামি করে ৮ জনের নামে মামলা দায়ের করেন।
ভুক্তভোগী নজরুল ইসলাম জানান, আমাকে মিথ্যা অভিযোগে এ মামলায় আসামি করা হয়েছে। প্রকৃতপক্ষে আমি এই সম্পত্তির ওয়ারিশ নই এবং আমি তাদের কোনো আত্মীয়ও নই এবং ভিন্ন গ্রামের বাসিন্দা। অহেতুক হয়রানিমূলকভাবে আমাকে মামলায় জড়ানো হয়েছে। জানা গেছে, জমিগুলো বর্তমানে বিবাদীদের দখলে রয়েছে এবং গত ইরি ধানের ফসল লাগিয়ে ফসল কেটে যথারীতি ঘরেও তোলে। এর পরবর্তী ফসল আমন ধান লাগাতে গেলে বাদীপক্ষ জমিতে এসে চাষের সময় বাদীর মা ও স্ত্রী বাধা দেয় এবং দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি ঘটনা হয়। এতে দুপক্ষের ৪ জন হাসপাতাল গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন।
বড়তারা ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বলেন, জমির দখলদারত্ব নিয়ে গণ্ডগোল এড়াতে আমি একটি সমঝোতা করার চেষ্টা করেছিলাম, পরিষদের তত্ত্বাবধানে জমি পত্তনি রেখে টাকা জমা রাখা হবে।
আদালতের রায়ে যারা জমি পাবেন তাদের হাতে টাকা হস্তান্তর করা হবে। কিন্তু এক পক্ষ মানলেও অপর পক্ষ মেনে নেয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়