জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

কাগজপত্র চুরিতে বাধা দেয়ায় ছাত্রলীগ নেতা মাছুমকে হত্যা

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) থেকে : গাজীপুরের শ্রীপুরে উপজেলা ছাত্রলীগ সভাপতি প্রার্থী সৈয়দ মাছুম আহাম্মেদ দুর্বৃত্তদের হাতে নিহতের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৮ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চারজনকে এবং র‌্যাব-১ অন্য একজনকে গ্রেপ্তার করে। গতকাল রবিবার বিকালে পিবিআইয়ের পরিচালক মাকছুদের রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। পিবিআইয়ের পরিচালক মাকছুদের রহমান তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা হলো শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা গ্রামের মৃত হাবিবুল্লাহ ক্বারীর ছেলে আবুল কালাম (৪১), শামসুদ্দীনের ছেলে শফিকুল ইসলাম (৩২), আব্দুল জলিলের ছেলে নাজির হোসেন জয় (২৯), আব্দুর রশীদের ছেলে সাইফুল ইসলাম (৪০) ও কালিয়াকৈর উপজেলার আজহারুল হকের ছেলে হারুন-অর রশীদ (৩৮)। তিনি জানান, মাছুমের পরিবারের সঙ্গে প্রতিবেশী মারুফ ও জহিরের জমি-সংক্রান্ত মামলা চলমান রয়েছে। তাদের পরামর্শে অভিযুক্ত কালাম অন্য অভিযুক্তদের নিয়ে ২১ জুলাই রাত পৌনে ৩টার দিকে সৈয়দ মাছুম আহাম্মেদের বাসার তালা ভেঙে ঘরে ঢুকে। তারা বিবদমান সম্পত্তির মূল কাগজপত্র চুরির চেষ্টা করে। রাত পৌনে ৩টার দিকে মাছুম বাইরে থেকে বাসায় আসে। এ সময় তাদের দেখে ফেলায় অভিযুক্তদের একজন দৌড়ে পালানোর চেষ্টাকালে মাছুম তাকে ধরে ফেলে। পরে অন্য অভিযুক্তরা মাছুমের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে ইট দিয়ে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়। অভিযুক্তদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
এ ঘটনার পর মাছুমকে প্রথমে স্থানীয় একটি ক্লিনিক, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউিট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৩ জুলাই সকাল সাড়ে ৭টায় সে মারা যায়। মাছুম শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী এবং মেধাবী ছাত্রনেতা হিসেবে এলাকায় পরিচিত ছিলেন। তিনি ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সদ্য পাস করা প্রকোশলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়