জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

একে অন্যকে দোষারোপ : সেতুমন্ত্রীর বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জের বসুরহাটে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গ্রামের বাড়ির সামনের সড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনাস্থল থেকে ৫টি অবিস্ফোরিত ককটেল ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার বিকাল ৪টার দিকে বসুরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বড় রাজাপুর গ্রামের বসুরহাট-দাগনভূঞা সড়কে এ ঘটনা ঘটে।
কোম্পানীগঞ্জ থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ও কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। তদন্ত করে ঘটনার বিষয়টি উদ্ঘাটনের চেষ্টা চলছে। স্থানীয় বাসিন্দারা ককটেল হামলার প্রতিবাদ জানিয়ে ২৪ ঘটনার মধ্যে আবদুল কাদের মির্জার প্রতিপক্ষ রাহাত, মঞ্জুকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। তাদেরকে গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন তারা। তারা বলেন, আবদুল কাদের মির্জা কোম্পানীগঞ্জে না থাকলে কী হয়েছে। আমরা প্রতিটি লোক একজন কাদের মির্জা হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে রাস্তায় নামব।
কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের (একাংশ) মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু বলেন, এটি একটি সাজানো নাটক। বসুরহাট-দাগনভূঞা সড়ক একটি আঞ্চলিক মহাসড়ক। এ সড়কে বারবার ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কাদের মির্জা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান। যুক্তরাষ্ট্র থেকে কাদের মির্জার নির্দেশে কোম্পানীগঞ্জকে অস্থিতিশীল রাখতে এবং প্রতিপক্ষের নেতাকর্মীদের ফাঁসানোর জন্য তার অনুসারীরা এ ঘটনা ঘটিয়েছে। এ সময় তিনি পুলিশের প্রতি দাবি জানান যেন বিষয়টি খতিয়ে দেখে প্রকৃত রহস্য উদ্ঘাটন করা হয়।
ওসি সাইফুদ্দিন জানান, মন্ত্রীর বাড়ির সামনে বসুরহাট-দাগনভূঞা সড়কের ফাঁকা জায়গায় কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এছাড়া পাঁচটি অবিস্ফোরিত ককটেল ও একটি কার্তুজ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এদিকে ওই ককটেল হামলার প্রতিবাদ জানিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। গতকাল সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ (একাংশ) সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো. ইউনুছ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়