শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বজ্রপাতে মৃত্যু
মাগুরা প্রতিনিধি : মাগুরা সদরের নিশ্চিতপুর গ্রামে গতকাল রবিবার দুপুরে মাঠে কাজ করার সময় বজ্রপাতে হাসান (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি নিশ্চিন্তপুর গ্রামের মৃত আব্দুল গণির ছেলে। স্থানীয় বাসিন্দা আব্দুল ওয়াদুদ জানান, হাসান তার পাওয়ার টিলার নিয়ে স্থানীয় পদ্মনগর মাঠে কৃষিকাজ করছিলেন। দুপুরে বৃষ্টি সঙ্গে বজ্রপাত ঘটলে তিনি গুরুতর জখম হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎস তাকে মৃত ঘোষণা করেন।
বুথ উদ্বোধন
ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনা সংক্রমণরোধে সদর উপজেলার গড়েয়া বাসস্ট্যান্ডে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করা হয়। গতকাল রবিবার জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজমুল হুদা শাহ এ্যাপোলোর ব্যক্তিগত উদ্যোগে এ করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন করা হয়। গড়েয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফ আহম্মেদ শাহের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও গড়েয়ার কৃতী সন্তান মো. নজমুল হুদা শাহ এ্যাপোলো, সহসভাপতি শাহ নেওয়াজ কাদির শাকিল চৌধুরী, জেলা গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম কিরণ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াপু তপু, দপ্তর সম্পাদক আবু হাসনাত রুমন, সাংগঠনিক সম্পাদক মিঠুন রানা, গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল, সমাজসেবক সাজ্জাদুর রহমান শাহ সোহেল প্রমুখ। এ বুথ থেকে জনসাধারণ হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক গ্রহণ করতে পারবেন। সকাল থেকে উন্মুক্ত হয়ে সারা দিন যে কেউ এই সেবা গ্রহণ করতে পারবেন। উল্লেখ্য, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজমুল হুদা শাহ এ্যাপোলো করোনা মোকাবিলায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে আসছেন। এরই ধারাবাহিকতায় এর আগে জেলায় ১১টি পয়েন্টে করোনা প্রতিরোধক বুধ স্থাপন করেন তিনি।
আসামি গ্রেপ্তার
ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি : ছাগলনাইয়ায় অপহরণ মামলার আসামি সুমনকে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ। সে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার দক্ষিণ জলদী গ্রামের নিরঞ্জন কান্তির ছেলে। জানা যায়, গত ২২ জুলাই ছাগলনাইয়ার দক্ষিণ সতর এলাকা থেকে মামলার ভিকটিমকে অপহরণ করে নিয়ে যায় সুমন। এ বিষয়ে ভিকটিমের মায়ের মামলার ভিত্তিতে ছাগলনাইয়া থানার ওসি তদন্ত কাজী মো. রফিক আহমেদের নেতৃত্বে শনিবার (৩১ জুলাই) অভিযান পরিচালনা করে অপহরণ মামলার আসামি সুমনকে গ্রেপ্তার করা হয়। ছাগলনাইয়া থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, আসামি সুমনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়।
ছাগল বিতরণ
বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে প্রাপ্ত রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য অনুদান হিসেবে ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল (গর্ব) সামনে আনুষ্ঠানিকভাবে ৫ জন ভিক্ষুককে ২টি করে ছাগল তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, উপজেলা সমাজসেবা অফিসার অজয় কুমার হালদার প্রমুখ। উপজেলা সমাজসেবা অফিসার অজয় কুমার হালদার বলেন, পর্যায়ক্রমে উপজেলার তালিকাভুক্ত ভিক্ষুকদের মাঝে এ ছাগল বিতরণ করা হবে।
ঋণ বিতরণ
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ঈশ্বরগঞ্জে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা প্যাকেজের আওতায় ৬৯ জন উদ্যোক্তার মাঝে ৫৬ লাখ ১৭ হাজার টাকা এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার উপজেলা বিআরডিবি আয়োজনে ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম, সমবায় কর্মকর্তা নিবেদিতা কর, প্রেস ক্লাব সভাপতি নীলকণ্ঠ আইচ মজুমদার, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।
সুরক্ষাসামগ্রী বিতরণ
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : মসজিদ এবং জনকল্যাণ সমিতিতে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী প্রদান করলেন লাজ ফার্মার উপদেষ্টা নাজির আহমেদ খান। গত শনিবার সন্ধ্যায় উপজেলার উয়ার্শী ইউনিয়নের কুলখিয়াপাড়া গ্রামে এসব সামগ্রী প্রদান করা হয়। কুলখিয়াপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি শাহজাহান খান ও কুলখিয়াপাড়া জনকল্যাণ সমিতির সভাপতি জিল্লুর রহমান খান অক্সিজেন মাপার জন্য ২টি অক্সিমিটার, মাস্ক, স্যাভলন, হ্যান্ড ওয়াশসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- জাকির হোসেন খান, এছাক মাস্টার, আওলাদ হোসেন খান মোস্তাক খান প্রমুখ। পরে উপস্থিত জনসাধরণের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়