শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

‘ঘরে থাকাটাই বেশি নিরাপদ’

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উপমহাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লা। জানালেন, করোনার এ সময় কীভাবে কাটাচ্ছেন। আরো কথা বললেন এ প্রজন্মের শিল্পীদের প্রসঙ্গে-
করোনার এই সময়টা কীভাবে কাটছে?
করোনা মহামারির প্রকোপ শুরু হওয়ার পর থেকে জরুরি প্রয়োজন ছাড়া একদম বাসা থেকে বের হচ্ছি না।
এর মধ্যে শুধু টিকা নিতে আর স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে গান পরিবেশন করার জন্য বের হয়েছিলাম। করোনায় বাইরে যাওয়ার চেয়ে ঘরে থাকাটাই বেশি নিরাপদ। আমার স্বামী আলমগীরের করোনা হওয়াই আরো
বেশি উদ্বিগ্ন ছিলাম।
তিনি এখন কেমন আছেন?
এখন বেশ ভালো আছে। ঘরে বসে নানান ধরনের কাজ নিয়েই ব্যস্ত থাকে সে। কখনো গান শোনে, টিভি দেখেন, সিনেমা দেখে আবার কখনো বই পড়ে।
সিনেমা দেখার অভ্যাস নিশ্চয় আপনারও আছে?
হ্যাঁ, ভীষণ। আমিও বেশ সিনেমা দেখি। পুরনো দিনের সিনেমাগুলো দেখলে, গানগুলো শুনলে নস্টালজিক হয়ে যাই। মাঝে মাঝে মেয়ে তানির সঙ্গে কথা বলি। তবে মনটা ভীষণ খারাপ হয়ে যায় তানির জন্য। তারা বিদেশে থাকায় দীর্ঘদিন হলো মেয়ে ও নাতিদের দেখি না।
এই প্রজন্মের শিল্পীদের নিয়ে কিছু বলুন…
আমাদের দেশে অনেক মেধাবী শিল্পী আছে। কিন্তু তাদের যথাযথভাবে কাজে লাগানো হচ্ছে না। ফলে তাদের মেধার বিকাশ ঘটছে না। তারপরও কেউ কেউ নিজের মতো করেই চেষ্টা চালিয়ে যাচ্ছে, তাদের সাধুবাদ জানাতেই হয়। আমি বিশ্বাস করি, যেসব মেধাবী শিল্পী আছে তারা ভালো সুযোগ পেলে নিজেদের মেধা প্রকাশ করতে পারবে।
এ প্রজন্মের কাদের মধ্যে এমন সম্ভাবনা দেখতে পান আপনি?
এভাবে বলা ঠিক মুশকিল। তবু এই মুহূর্তে যাদের নাম মনে পড়ছে তাদের মধ্যে ন্যান্সি, কনা, ইউসুফ, ইমরান, লুইপা, হৈমন্তী, ঝিলিক, কোনাল ভালো করছে। নিজেদের প্রতি আরো যতœশীল হলে তারা আরো ভালো করবে বলে আমার বিশ্বাস।
:: বিনোদন প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়