হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

১ কি. মি. রাস্তার জন্য দেড় লাখ মানুষের ভোগান্তি

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আতিক ইসলাম সিকো, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) থেকে : উপজেলার দুর্লভপুর ইউনিয়নের তর্তিপুর ঘাটের পশ্চিমে তর্তিপুর ব্রিজ সংলগ্ন এক কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় প্রায় দেড় লাখ মানুষকে প্রায় ১২ কিলোমিটার রাস্তা ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন দুর্লভপুর, বিনোদপুর ও মনাকষা ইউনিয়নের মানুষ।
সরেজমিন গিয়ে দেখা যায়, তর্তিপুর ঘাটে ব্রিজ নির্মাণ হওয়ায় পাশে একটি কালভার্ট অকেজো হয়ে গেছে। তার পাশে কাঁচা রাস্তা ভেঙে গেছে। জনগণ খুব কষ্ট করে যাতায়াত করছে। অনেক পথচারী প্রায় ১২ কিলোমিটার রাস্তা ঘুরে গন্তব্যে যাচ্ছেন। তর্তিপুর এলাকার তরিকুল ইসলাম জানান, এ ব্রিজটি হওয়ায় পাকা ও উজিরপুর ইউনিয়নের মানুষের খুব উপকার হয়েছে। কিন্তু মাত্র এক কিলোমিটার রাস্তা চলাচলের উপযোগী না হওয়ায় দুর্লভপুরসহ কয়েকটি ইউনিয়নের মানুষ চরম হয়রানির শিকার হচ্ছে।
একই দাবি বোগলাউড়ি গ্রামের তরিকুল আলম, আটরশিয়ার শহিদুল ইসলাম, রসুলপুর গ্রামের আবদুল লতিফ, দামুদিয়াড় গ্রামের বেবী বেগম, আজম আলি ও তর্তিপুর গুচ্ছগ্রামের শান্ত রানীসহ প্রায় অর্ধশত মানুষের।
দুর্লভপুর ইউনিয়ন পরিষদ চেযারম্যান আবদুর রাজিব রাজু জানান, তর্তিপুর ঘাটের ব্রিজ হতে দামুদিয়াড় হয়ে আটরশিয়া পর্যন্ত প্রায় ১ কিলোমিটার পাকা রাস্তা না থাকায় দুর্লভপুর, মনাকষা ও বিনোদপুর ইউনিয়নের মানুষের জন্য নির্মিত ব্রিজটি কোনো উপকারে আসছে না। যদিও তর্তিপুর ব্রিজটি দুর্লভপুর ইউনিয়নে অবস্থিত। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, ওখানে একটি নতুন কালভার্ট নির্মাণ ও এক কিলোমিটার রাস্তা নির্মাণের জন্য ডিপিপির অন্তর্ভুক্ত করার তালিকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অর্থ বরাদ্দ পেলেই কাজ শুরু হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান, ইতোমধ্যে এলাকাটি পরিদর্শন করা হয়েছে। শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, যদি এলজিইডি তর্তিপুর ব্রিজ সংলগ্ন নতুন কালভার্ট ও এক কিলোমিটার রাস্তা নির্মাণ করতে বিলম্ব করে।
তাহলে সামনে টিআর ও কাবিখা প্রকল্পের বরাদ্দ থেকে কালভার্ট ও এক কিলোমিটার রাস্তা নির্মাণ করে জনগণের দুর্ভোগ দূর করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়