হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

লকডাউন উপেক্ষিত : উল্লাপাড়ায় নানা অজুহাতে বাইরে বের হচ্ছে মানুষ

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ায় কঠোর লকডাউন উপেক্ষা করে মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে ঘরের বাইরে বের হচ্ছেন। জরিমানা করেও আটকানো যাচ্ছে না তাদেরকে। এছাড়া অলিগলিতে কমেনি জনসমাগম। নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। চলছে অটোরিকশা, ইজিবাইক আর মোটরসাইকেল। পৌরশহরের ব্যবসায়ীরা সার্টার অর্ধেক খুলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। গত শুক্রবার দুপুর পর্যন্ত উল্লাপাড়া পৌরশহরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৮৬০-এর ১৮৮ ও ২৬৯ ধারা এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮-এর ২৫(২) ধারায় ও গ্যাস লাইনে গরু-ছাগলের হাট লাগানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৯টি মামলায় ৯ জনকে ২৪ হাজার ৩০০ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহান।
উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহান জানান, সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উল্লাপাড়ার পৌরশহরে ও গ্যাস লাইনের গরু-ছাগলের হাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৯টি মামলায় ৯ জনকে সর্বমোট ২৪ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। অপ্রয়োজনে যারা অটোরিকশা নিয়ে বাইরে বের হয়েছে তাদের বাড়িতে ফেরত পাঠানো হয়। তবে ফেরত অটোগুলো বিকল্প রাস্তা ব্যবহার করে আবারো শহরে প্রবেশ করে। প্রশাসন থেকে নানাভাবে মানুষকে ঘরে থাকতে বললেও অধিকাংশ মানুষ বিধিনিষেধ মানছেন না। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
গত বৃহস্পতিবার পর্যন্ত উল্লাপাড়া উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আলামিন সরকারসহ মোট ২৮ জন কোভিডে আক্রান্ত হয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়