হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

মির্জাপুরে মসজিদ কমিটির বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ : পাল্টাপাল্টি মামলা

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া সরকারপাড়া জামে মসজিদ কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে দ্ব›দ্ব চরম আকার ধারণ করেছে। অভিযোগ এনে দুই পক্ষই থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানান, ১৩-১৪ বছর ধরে ভাওড়া সরকারপাড়া মসজিদ কমিটির সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি কমিটির কোষাধ্যক্ষ বাদল মিয়া কর্তৃক মসজিদের খরচের হিসাবে গড়মিল ধরা পড়ে স্থানীয়দের কাছে। বিষয়টি সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করা হলেও তারা কোনো সুরাহা করেননি বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় এলাকায় দুটি পক্ষ তৈরি হয়। একপর্যায়ে প্রায় ছয়-সাত মাস আগে এলাকাবাসী আব্দুল করিমকে সভাপতি এবং মাহাফুজুল হক পিন্টুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে দ্ব›দ্ব শুরু হয়। এবারের ঈদুল আজহার মাঠে মসজিদের জন্য অনুদান সংগ্রহকে কেন্দ্র করে দুই পক্ষের দ্ব›দ্ব প্রকাশ্য রূপ নেয়। বর্তমান কমিটি আগের কমিটির নামে মসজিদের ওয়াজ মাহফিল এবং বিভিন্ন সময় সুধীজনদের কাছ থেকে প্রাপ্ত ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে গত ২৪ জুলাই মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেন।
অন্যদিকে আগের কমিটি মসজিদের দানবাক্স ভেঙে এবং ব্যাংকের চেক জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ এনে ২৫ জুলাই বর্তমান কমিটির নামে মির্জাপুর থানায় মামলা করে। মসজিদের বর্তমান কমিটির সভাপতি আব্দুল করিম বলেন, আগের কমিটি এলাকাবাসীর বিশ্বাসের অমর্যাদা করেছে। তারা যে মসজিদের টাকা আত্মসাত করেছে, তার প্রমাণ এলাকার মানুষ পেয়েছে। টাকা আত্মসাতের প্রমাণ পাওয়ার পরই তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়া হয়েছে। আগের কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বলেন, সামাজিক দ্ব›েদ্বর জের ধরে মসজিদের দুই কমিটি হয়েছে। হিসাবের গড়মিল সম্পর্কে অভিযোগের কথা স্বীকার করে তিনি বলেন, এ ব্যাপারে উভয় পক্ষের ৯ জন নিয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছিল। কমিটির প্রতিবেদন তারা না মেনে মসজিদে পাল্টা একটি কমিটি করে দ্ব›েদ্বর সৃষ্টি করেছে।
এ ব্যাপারে মির্জাপুর থানার পুলিশের উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আরিফ হোসেন বলেন, ভাওড়া গ্রামের সরকারপাড়া জামে মসজিদ কমিটির দুই পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়