হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অক্সিজেন সিলিন্ডার

কাগজ প্রতিবেদক, নরসিংদী : বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে গতকাল শনিবার ১০০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে (নরসিংদী জেলা হাসপাতাল) ১০০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান অক্সিজেন সিলিন্ডারগুলো আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। গতকাল শনিবার নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অক্সিজেন হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক মাহবুবুর রহমান তুহিন, বসুন্ধরা গ্রুপের কর্মকর্তা মামুনুর রশিদ, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারুক আহমেদ, আরডিসি শ্যামল চন্দ্র বসাক, এনডিসি মেহেদী হাসান কাউছার প্রমুখ। অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক মাহবুবুর রহমান তুহিন বলেন, বসুন্ধরা গ্রুপ করোনার সংকটে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই অক্সিজেনসহ খাদ্যসামগ্রী দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে এবং বসুন্ধরা গ্রুপের সাহায্য অব্যাহত রয়েছে। তিনি অন্যান্য শিল্পপ্রতিষ্ঠানকেও করোনা সংকটে সব ধরনের সাহায্য-সহযোগিতার আহ্বান জানান।

খাদ্যসামগ্রী বিতরণ

কেশবপুর (যশোর) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থে ক্রয়কৃত চাল, ডাল, আলু, তেল ও লবণ কেশবপুরে ২ হাজার ২০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে সামাজিক দূরত্ব মেনে কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন, কেশবপুর পৌরসভার কাউন্সিলর শহিদুজ্জামান শহিদ বিশ্বাস, আতিয়ার রহমান, কামাল খান, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।

জরিমানা আদায়

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : কঠোর লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ভেড়ামারা শহরের ১৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম অভিযান পরিচালনা করছে। এ সময় ১০টি মামলা ও ১৪ জনকে জরিমানা করা হয়। গতকাল শনিবার দুপুরে ভেড়ামারা শহরের শাপলা চত্বরে দোকানে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীনেশ সরকার। জানা যায়, লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় রেল বাজারের রাজল²ী মিষ্টিভাণ্ডার, বাসস্ট্যান্ডে ফল ব্যবসায়ী আমিরুল, কুটিবাজার, সাতবাড়িয়া, ধরমপুর ও চৈতন্য মোড়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউনের শর্ত অমান্য করায় এসব ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

খাদ্যসামগ্রী বিতরণ

ঝালকাঠি প্রতিনিধি : করোনার সংকট ও লকডাউনের কারণে অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঝালকাঠি সিটি ক্লাব ও পাঠাগার। গতকাল শনিবার দুপুরে সিটি ক্লাব কার্যালয়ে শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু বিতরণ করা হয়। এ সময় সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সংগঠনের প্রধান উপদেষ্টা ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও দাতা সদস্য ডাক্তার অসিম কুমার সাহা, সিটি ক্লাব ও পাঠাগারের সভাপতি আব্দুস সালাম তালুকদার চুন্নু উপস্থিত ছিলেন।

চারা বিতরণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : পার্টনার্স ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইন্টারন্যাশনালের (পিএসডিআই) অর্থায়নে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে বিনামূল্যে ৩টি করে গাছে চারা বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে পোভার্টি ইরাডিকেশন প্রোগ্রামের (পিইপি) বাস্তবায়নে ধুনট সমন্বিত উন্নয়ন প্রকল্প (ডিআইডিপি) কালেরপাড়া কার্যালয়ে থেকে এ চারা গাছ বিতরণ করা হয়। এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালেরপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হান্নান আকন্দ। ধুনট সমন্বিত উন্নয়ন প্রকল্পের সিনিয়র ডিজাইনার কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- মাঠ সমন্বয়কারী দিলীপ কুমার, সহকারী মাঠ সমন্বয়কারী শাহ আলম, সমাজসেবক এমরান হোসেন ও আল মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়