হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

গিনেজ বুকে নাম উঠানো রাসেলকে সংবর্ধনা

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে স্কিপিং বা দড়ি লাফে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠানোয় রাসেলকে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা প্রদান করা হয়। গতকাল শনিবার শহীদ মোহাম্মদ আলী স্টেডিয়ামে এ ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার গুপ্ত বুয়া, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজিদ আহমেদ রানা, রাসেলের স্কুল শিক্ষক মোতাহার হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন স্বনামধন্য ফুটবলার মনোয়ার হোসেন লেবিন, মানস রায়সহ জেলার বিভিন্ন ইভেন্টের নারী খেলোয়াড়রা। পরবর্তী সময়ে রাসেলকে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বড় পরিসরে সংবর্ধনা প্রদান করা হবে বলে জানান ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু।
উল্লেখ্য, সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের সিরাজপাড়া গ্রামের বজলুর রহমানের ছেলে স্কিপিংয়ে ৩০ সেকেন্ডে ১৪৫ বার লাফিয়ে বিশ্ব রেকর্ড গড়েন। ২০১৯ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে চ্যালেঞ্জ করে আবেদন করে রাসেল। স্কিপিং রোপের ওপর দুটি বিষয়ে সে চ্যালেঞ্জ করেছিল। একটি ৩০ সেকেন্ডের অন্যটি ১ মিনিটের ওপর। এক পায়ে ৩০ সেকেন্ড স্কিপিং রোপে ১৪৪ বার লাফানোর বিশ্ব রেকর্ড থাকলেও রাসেল করেছেন ১৪৫ বার। আর ১ মিনিটে এক পায়ে ২৫৬ বার লাফানোর বিশ্ব রেকর্ড থাকলেও রাসেল পেরেছেন ২৫৮ বার। বৃহস্পতিবার রাসেল পোস্ট অফিসের মাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের সনদপত্র হাতে পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়