ইয়েস, বাট নট নাউ

আগের সংবাদ

যে কারণে বাড়ছে ইসলামী ব্যাংকিং

পরের সংবাদ

শ্যামগঞ্জে লকডাউনে দোকানপাট খোলা : জনগণের আনাগোনা বেড়েছে

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

তিলক রায় টুলু, পূর্বধলা (নেত্রকোনা) থেকে : কঠোর লকডাউনের মধ্যেও শ্যামগঞ্জে জনগণের আনাগোনা বেড়েই চলেছে। কোনো অবস্থাতেই মানুষের চলাচল রোধ করা যাচ্ছে না। মানুষের ঢল যেন দিন দিন বেড়েই চলেছে। সরকারি নিয়ম না মেনেই সব ধরনের দোকানপাট খোলা রয়েছে।
এদিকে প্রতিদিনই সারাদেশে করোনার মৃত্যু ও আক্রান্তের সংখ্যা পুরনো রেকর্ড ভেঙে নতুন নতুন রেকর্ড সৃষ্টি করলেও সাধারণ মানুষের মাঝে করোনা নিয়ে কোনো ভয়ভীতি লক্ষ করা যাচ্ছে না। এদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় করার অজুহাতে কিছু মানুষ স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে অবাধে চলাচল করছে। শ্যামগঞ্জে কোনোভাবেই মানানো যাচ্ছে না লকডাউনের বিধিনিষেধ। বিভিন্ন অজুহাতে লোকজন ঘর থেকে বের হচ্ছেন। এছাড়া গ্রামের হাটবাজারগুলোর চিত্র আরো ভয়াবহ। শ্যামগঞ্জ বাজারটি ময়মনসিংহ এবং নেত্রকোনা জেলার প্রবেশ পথ। শ্যামগঞ্জ বাজারের ওপর দিয়ে ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ মহাসড়ক চলে গেছে। তাছাড়া শ্যামগঞ্জ-পূর্বধলা-বিরিশিরি-দুর্গাপুর সড়ক, শ্যামগঞ্জ-গৌরীপুর আঞ্চলিক সড়ক, শ্যামগঞ্জ-তারাকান্দা আঞ্চলিক সড়কসহ আরো কয়েকটি আঞ্চলিক সড়ক রয়েছে। ফলে সব সময় ছোট বড় যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। তাই শ্যামগঞ্জ বাজারটি দুই জেলা ও বিভিন্ন উপজেলার প্রবেশপথ। তাই এক জেলা থেকে অন্য জেলা এবং এক উপজেলা থেকে অন্য উপজেলা যাতায়াতের জন্য শ্যামগঞ্জ বাজারের ওপর দিয়ে চলাচল করতে হয়। ফলে সকাল থেকে হাজার হাজার মানুষ এ বাজারে কেনাকাটা করতে আসে। তাদের মধ্যে বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই চলাচল করতে দেখা যাচ্ছে। করোনা ভাইরাস ছড়ানোর সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে এই বাজারটি। এদিকে লকডাউন কার্যকর, জনগণকে মাস্ক ও সচেতন করতে এবং প্রয়োজন ছাড়া যেন কেউ ঘর থেকে বের না হয় তা জবাবদিহির আওতায় আনতে দুই উপজেলার দুই সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান ও নাসরিন বেগম সেতু শ্যামগঞ্জ বাজারে প্রায় প্রতিদিনই অভিযান পরিচালনা করছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী মাঠে যতক্ষণ থাকেন ততক্ষণ দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। আবার প্রশাসন চলে গেলেই যেই সেই দোকানপাট খোলা ও লোকজনের আনাগোনা বেড়ে যায়। এ যেন চোর পুলিশ খেলা শুরু হয়ে যায়।
উপজেলা প্রশাসন, সেনাবাহিনী পুলিশ ও গ্রাম পুলিশের শত চেষ্টার পরও শ্যামগঞ্জে কঠোর লকডাউন সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মানতে জনগণের মাঝে অনীহা লক্ষ করা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়