সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন আর নেই

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারে চট্টগ্রামের নিম্নাঞ্চল জলমগ্ন : আবার ডুবেছে মা ও শিশু হাসপাতালের নিচতলা

পরের সংবাদ

পাশ্চাত্য ট্রেন্ডেই গ্রীষ্মের ফ্যাশন

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অ্যাসিমেট্রিক নেকলাইন
নেকলাইন নিয়ে নিরীক্ষা চলছে বেশ কয়েক বছর ধরে। তবে বেসিক প্যাটার্ন থেকে খুব বেশি পরিবর্তন আনতে পারেন নি ডিজাইনারা।
এবারও অ্যাসিমেট্রিক কাটের আধিপত্য দেখা যাবে ক্যাজুয়াল টপস ও পার্টি ড্রেসে। গ্রীষ্মের ফ্যাশনে এধরনের কাট বাহ্যিক লুককে দেয় সাশ্রয়ী ভ্যালু এডিশন।

শোল্ডার প্যাডস
আশির দশকে এই ধরণের পোশাক দারুণ জনপ্রিয় ছিল। ফিরে আসছে আবারও আশির দশকের ফ্যাশনের ধারা। তবে পুরান নকশা সাজানো হচ্ছে নতুন আঙ্গিকে। এই পোশাকের হাতা হবে ঢিলেঢালা অর্থ্যাৎ ওভারসাইজড। হাতায় থাকবে ফোলাভাব ।

উজ্জ্বল নিওন
উজ্জ্বল নিওন চলতি বছরের শুরু থেকেই ফ্যাশনে নতুন মাত্রা যোগ করে চলেছে। সবুজ, হলুদ, গোলাপীর মতো উজ্জ্বল নিওন রঙের পোশাক এবছর শেষ অবধি বেশ চলবে। এটিও আশির দশকের ফ্যাশন ট্রেন্ড। ফ্যাশনপ্রেমীরা এই রঙগুলো পোশাকে আবারও দেখতে চাইছেন। ফলে চলতি টেন্ডেও পোশাক ও ফ্যাশন অনুসঙ্গেও নিওন রঙের প্রবণতা দেখা যাবে।
ফিরে এসেছে কেইপ
কেইপ পরার চল শুরু হয়েছিল আজারবাইজানে। সেখানকার নারীরা এই পোশাক ব্যবহার করতেন। কিছুটা লম্বা এই পোশাকগুলো ব্লেজারের মতোই শীতের জন্য আরামদায়ক। ক্যাজুয়াল হিসেবেও এগুলো বেশ মানানসই। তবে এখন গরমেও কাটিং বৈচিত্র্যতার আরামদায়ক কাপড়ে তৈরি কেইপ জাতীয় পোশাক অনায়াসেই পরতে পারেন। ফ্যাশন বিশেষজ্ঞরা বলছেন, চলতি বছরের ফ্যাশন ট্রেন্ডে যোগ হতে যাচ্ছে নানারকম কেইপ।

নতুন ইউটিলিটি টেইলরিং
টেইলরিং বেজড ডিজাইন কয়েক বছর ধরেই ট্রেন্ডে ইন। মেয়েদের পোশাকে বেশি চল রয়েছে টেইলরিং ডিজাইনের। এবারও তাই। তবে, কিছু বিশেষ সুবিধা থাকবে ডিজাইনের ফোকাসে। যেমন বটমে অনিয়মিত মোবাইল পকেট।
থাকছে অন্য ধরনের পকেট, গ্যাদার, ডার্ট ও লাইন পজিশনিং। অন্যদিকে মেয়েদের ক্যাজুয়াল টপসের প্যাটার্নে পরিবর্তনের গতি ছিল ধীর।
এবার কাফতান, কিমোনো সরাসরি প্যাটার্ন একদম নেই। বড় পরিবর্তন। নতুন মাত্রায় যোগ হয়েছে টাইট প্লিট, সোবার গ্যাদার, ডেকোরেটিভ টাইড। বদলে গেছে শোল্ডার, নেক ও স্লিভও।

টাইডাই চলছে চলবে
ডিজাইন অনুযায়ী সুতা দিয়ে বেঁধে কাপড় ডাই করা হয়। সুতা খুললে বেরিয়ে আসে সুন্দর নকশা।
টাই-ডাই নতুন নয়। গেল বছর থেকেই স্প্রিং সামার কালেকশনে নতুন মাত্রায় যোগ হয়েছে এই রঞ্জন-নকশা পদ্ধতি। তবে এবার বেশি বর্ণময়।

চেক
সাদামাটা মোটিফে করা চেক পোশাক ফিরে আসবে ফ্যাশনের ধারায়। এদেশে চেকের পোশাক কম-বেশি সবাই ব্যবহার করে।
ব্লেজার, অফিস ফরমাল শার্ট, প্যান্ট ড্রেস তো বটেই এমনকি শাড়ি, সিঙ্গেল কামিজ, টপস বা সালোয়ার কামিজেও দেখা যাবে চেকের ব্যবহার।

অলওভার প্রিন্টে নতুনত্ব
অলওভার প্রিন্ট চলছে বেশ কয়েক বছর ধরেই। তবে প্রতিবারই ঘটে অভ্যন্তরীণ পরিবর্তন। এবারেও ব্যতিক্রম নয়। নতুন অলওভারের মধ্যে অন্যতম বক্সে বক্সে মাল্টিকালারের মাল্টি অবজেক্টস। পরিবর্তন আসবে কাপড়ের ক্যানভাসের মোটিফেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়