শামসুল আলমকে পরিকল্পনা প্রতিমন্ত্রী করে প্রজ্ঞাপন

আগের সংবাদ

লকডাউনে তৈরি ডেজার্ট...

পরের সংবাদ

৫ সিনেমা নিয়ে অপেক্ষায় অপু

প্রকাশিত: জুলাই ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২
‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমাতে প্রথমবার একসঙ্গে জুঁটি বাঁধেন অপু বিশ্বাস এবং বাপ্পী চৌধুরী। ছবিটি পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস। অপু বিশ্বাস এবং বাপ্পী ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন সাদেক বাচ্চু, হারুন কিসিঞ্জার, রেবেকা, আফজাল শরীফ, চিকন আলীসহ অনেকে। উল্লেখ্য, ২০০১ সালে রিয়াজ-শাবনূর অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল। সুপারহিট সেই সিনেমার নামের সঙ্গে মিল রেখে পরিচালক নতুন এ ছবির নাম রেখেছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। তবে পরিচালক শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ চলচ্চিত্রটি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ চলচ্চিত্রের সিক্যুয়েল-এ রকমটি মানতে নারাজ। গত বছর মার্চে ছবিটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে বারবার তারিখ পিছিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে।

ঈশা খাঁ
ক্যারিয়ারের দীর্ঘ বিরতির পর ‘ঈশা খাঁ’ নামে নতুন সিনেমায় কাজ করছেন চিত্র নায়িকা অপু বিশ্বাস। গত ২২ জুন সিনেমাটির শুটিং শুরু হয় ঢাকায়। এই ছবিতে অপুর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে ডিএ তায়েবকে। সিনেমায় অপু বিশ্বাসের চরিত্রটির নাম ‘সোনামণি’। প্রথমবারের মতো ডিএ তায়েবের বিপরীতে অভিনয় করেছেন অপু বিশ্বাস। ঢাকা ছাড়াও নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সিনেমাটির বেশ কিছু দৃশ্য ও গানের শুট হওয়ার কথা রয়েছে। ‘ঈশা খাঁ’ ছবিটি পরিচালনা করছেন ডায়েল রহমান। ঈশা খাঁ সোনামণিকে ভালোবাসতেন। সে ভালোবাসার টানেই প্রেমিকাকে সোনারগাঁও নগর উপহার দিয়েছেন তিনি- এরকম একটি গল্প ফুটে উঠবে ছবিতে।

ছায়াবৃক্ষ
অপুর অন্য একটি সিনেমা হলো ‘ছায়াবৃক্ষ’। সরকারি অনুদান প্রাপ্ত এই সিনেমাটির শুটিং হয়েছে কিছুদিন আগে। অপু বিশ্বাস এবং নিরব হোসেন জুঁটি বেঁধে প্রথমবার ছায়াবৃক্ষ সিনেমায় অভিনয় করছেন। নিরব-অপু ছাড়াও এ ছবিতে অভিনয় করছেন কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদসহ অনেকে। ছায়াবৃক্ষের কাহিনী সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি। চা বাগানের শ্রমিকদের নানা ঘটনা নিয়ে ‘ছায়াবৃক্ষের গল্পটি সাজানো হয়েছে। ছবিটিতে অপুর মেকাপ-গেটাপেও থাকছে ভিন্নতা।

প্রেম প্রীতির বন্ধন
পরিচালক সোলায়মান আলী লেবুর ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমায় দেখা যাবে অপু বিশ্বাসকে। ইতোমধ্যে সিনেমার প্রথম লটের শুটিং শেষ হয়েছে। এই সিনেমায় তার নায়ক জয় চৌধুরী। অপু-জয় ছাড়াও প্রেম প্রীতির বন্ধনে অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত প্রমুখ।

শর্টকাট
এই ছবির মাধ্যমে প্রথমবার কলকতার সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। সিনেমাটির নাম ‘শর্টকাট’। জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তীর গল্পে এ সিনেমাটি পরিচালনা করছেন পরিচালক সুবীর মণ্ডল। বিত্তবান পরিবারের এক ছেলে এবং তার ঠিক পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলের গল্পে নির্মিত হয়েছে ‘শর্টকাট’। অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার গৌরব চক্রবর্তী। ছবিটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে টলিউড তারকা পরমব্রত চট্টোপাধ্যায়কে দেখা যাবে। গল্প ছাড়াও এই ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করছেন নচিকেতা নিজেই। সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়