ফজিলাতুন নেসা ইন্দিরা : নারীর ক্ষমতায়নের অন্যতম হাতিয়ার হতে পারে রান্নাও

আগের সংবাদ

৫ সিনেমা নিয়ে অপেক্ষায় অপু

পরের সংবাদ

শামসুল আলমকে পরিকল্পনা প্রতিমন্ত্রী করে প্রজ্ঞাপন

প্রকাশিত: জুলাই ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়া পরিকল্পনা কমিশনের সদ্য, সাবেক সদস্য অর্থনীতিবিদ ড. শামসুল আলমকে পরিকল্পনা মন্ত্রণালয়ে দায়িত্ব দেয়া হয়েছে। গত রবিবার শপথ নেয়ার পর ওই রাতেই প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
এদিকে গতকাল সোমবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়ে ড. শামসুল আলম বলেন, ১৯৭৩-৭৪ সালে ছাত্রলীগ ও পরে যখন শিক্ষকতা শুরু করি তখন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম।
ড. শামসুল আলম বলেন, জিইডি সদস্য থাকার সময় অনেক প্ল্যান করেছি। প্ল্যান নিয়ে সাধারণত সমালোচনা হয়। তবে আমার প্ল্যানগুলো সর্বজন গৃহীত ছিল। আমি যখন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিই তখন এটা সব মিডিয়ায় প্রচার পেয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন আপনি থাকেন। আমাকে উপদেষ্টা হওয়ার জন্য বলেছিলেন কিন্তু আমি পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকতে চেয়েছি। তিনি যে মর্যাদা দিয়েছেন আমি সেই মর্যাদার প্রতিদান দেব।
এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমাদের সঙ্গে নতুন একটা ইঞ্জিন যোগ হয়েছে। আমি বিশ্বাস করি পরিকল্পনা মন্ত্রণালয় আরো গতি পাবে। শামসুল আলম আমার কাছ থেকে পূর্ণ সহযোগিতা পাবেন। আমাদের টিম লিডার প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে কাজের গতি বাড়বে বলে আমি বিশ্বাস করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়