আপিল বিভাগের আদেশ : ল্যাবএইডের ডাক্তার হত্যায় আমিনুলের মৃত্যুদণ্ড বহাল

আগের সংবাদ

ঝুঁকি নিয়েই উঠল লকডাউন

পরের সংবাদ

রূপগঞ্জে বিএনপির প্রতিনিধিদল : অবস্থান নেয়াকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির একটি প্রতিনিধিদল। ঘটনাস্থলে কেন্দ্রীয় নেতাদের সামনে অবস্থান নেয়াকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের দুই গ্রুপের মধ্যে দুই দফা ধাওয়া-পাল্টাধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনাকে কেন্দ্র করে উভয় গ্রুপের নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। গতকাল মঙ্গলবার উপজেলার কর্ণগোপ এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, রূপগঞ্জে অগ্নিকাণ্ডে ঘটনার ষষ্ঠ দিনে বিএনপির কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করতে আসে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।
দুপুর আড়াইটার দিকে প্রতিনিধিদল হাসেম ফুড লিমিটেডের মূল গেটের সামনে এসে উপস্থিত হন। সেখানে কেন্দ্রীয় নেতাদের সামনে জেলা বিএনপির আহ্বায়ক এড. তৈমূর আলম খন্দকারসহ তার সমর্থকরা অবস্থান নেয়ার চেষ্টা করেন। এ সময় বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপুসহ তার সমর্থকরাও অবস্থান নেয়ার চেষ্টা করেন। এ সময় অবস্থান নেয়াকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতাদের সামনেই উভয় গ্রুপের নেতাকর্মীরা হাতাহাতি ও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করে কেন্দ্রীয় নেতারা চলে যান।
তারা যাওয়ার পর হাসেম ফুড লিমিটেড কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বিএনপির উভয় গ্রুপের নেতাকর্মীরা ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে জড়ান।
ইট-পাটকেল ও সংঘর্ষে নিউজটোয়েন্টিফোর টিভির ক্যামেরাম্যান মাকসুদুল আলম তুষার, গেøাবাল টেলির জাহাঙ্গীর মাহমুদ, বাংলাদেশ বুলেটিনের সাজেদুর রহমান, তারাব পৌর বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, পারেভজ, মামুনসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয় গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পথচারীসহ এলাকাবাসীর মাঝে।
স্থানীয়রা অভিযোগ করেন, কয়েক দিন আগে এখানে মর্মান্তিক একটি ঘটনা ঘটেছে। ৫২টি তাজা প্রাণ চলে গেছে। সেখানে বিএনপির নেতাকর্মীরা নিজেরা যে ঘটনা ঘটিয়েছে তা ন্যক্কারজনক।
এ ব্যাপারে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু বলেন, হাসেম ফুড লিমিটেড কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল বিএনপি প্রতিনিধিদল পরিদর্শন করুক তা তৈমূর আলম খন্দকার চাননি। ফলে বিশৃঙ্খলার সৃষ্টি করিয়েছেন।
এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক এড. তৈমূর আলম খন্দকার বলেন, যারা ঘটনা ঘটিয়েছে তারা দলের মধু খাইতে আইছে। তারা তো দলের জন্য কাজ করে না, বরং দলের বদনাম করে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এ এফ এম সায়েদ বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়