আপিল বিভাগের আদেশ : ল্যাবএইডের ডাক্তার হত্যায় আমিনুলের মৃত্যুদণ্ড বহাল

আগের সংবাদ

ঝুঁকি নিয়েই উঠল লকডাউন

পরের সংবাদ

ডুবন্ত জাহাজকে ধাক্কা দিল নিয়ন্ত্রণহীন লাইটারেজ

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ভাসানচরের অদূরে বঙ্গোপসাগরে ডুবে থাকা একটি জাহাজের সঙ্গে যাতে চলাচলরত নৌযানের ধাক্কা না লাগে, সেজন্য অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থল চিহ্নিত করে বয়া স্থাপন করেছিল। কিন্তু সেই বয়া ঠেকাতে পারল না আরেকটি দুর্ঘটনা। গতকাল সকাল ১০টার দিকে ওই পথ দিয়ে যাওয়ার সময় এমভি হ্যাং গ্যাং-১ নামের একটি লাইটার জাহাজ নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যাওয়া জাহাজটিকে ধাক্কা দেয়। এতে লাইটার জাহাজটি ডুবে যায়। জাহাজটি পরিচালনা করছিল মেসার্স জেড শিপিং লাইন।
এই ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের উপপরিচালক মো. সেলিম বলেন, গত ১০ জুলাই ওই স্থানে আরেকটি জাহাজ ডুবে যায়। অন্যান্য নৌযানের নিরাপদ চলাচল নিশ্চিত করতে ১১ জুলাই আমরা এলাকা চিহ্নিত করে বয়া স্থাপন করে দিয়েছি। কিন্তু চট্টগ্রাম বন্দর থেকে গ্যাসলাইনের পাইপ নিয়ে মাওয়ার দিকে এমভি হ্যাং গ্যাং-১ জাহাজটির স্টিয়ারিং ফেল করায় নিয়ন্ত্রণে রাখা যায়নি। সেটি আগে ডুবে যাওয়া জাহাজটির সঙ্গে ধাক্কা খায়। জাহাজটি ডুবে গেলেও নাবিকরা আশপাশের নৌযানে নিরাপদে উঠতে সক্ষম হয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১০ দিনের ব্যবধানে বঙ্গোপসাগরের এই এলাকায় তিনটি জাহাজ ডুবির ঘটনা ঘটল। গত ৪ জুলাই ভাসানচর চ্যানেলের কাছে ডুবে যায় ‘এমভি একরাম জুনায়েদ-২’ নামের একটি লাইটারেজ। ১০ জুলাই ফুলতলা-১ নামে আরো একটি লাইটার জাহাজ ডুবে যায়।
গতকাল সকালে চট্টগ্রাম থেকে মাওয়া যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যাওয়া ফুলতলা-১ এর সঙ্গে ধাক্কা খেয়ে এমভি হ্যাং গ্যাং নামের লাইটারেজটি ডুবে যায়। জাহাজটি পদ্মা সেতুর জন্য গ্যাসলাইনের পাইপ বোঝাই করে নিয়ে যাচ্ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়