হৃত মর্যাদা ফেরত! : কাশ্মিরের নেতাদের সঙ্গে বিশেষ বৈঠক নরেন্দ্র মোদির

আগের সংবাদ

বাদলা দিন আসছে!

পরের সংবাদ

‘প্রেম করলে ক্যারিয়ারে সমস্যা হয়’

প্রকাশিত: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নতুনদের মধ্যে যে ক’জন নিজের অভিনয় কারিশমা দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তাদের মধ্যে অন্যতম অভিনেত্রী কেয়া পায়েল। প্রেম, বিয়ে এবং ক্যারিয়ার নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : রেজা শাহীন
বাবা দিবস কীভাবে কাটালেন?
বাবার জন্য তো কোনো দিবস লাগে না। তবে বাবা দিবস উপলক্ষে বাবাকে ছোট একটা গিফট দিয়েছি। কখনো তো ওইভাবে বাবাকে গিফট দেয়া হয় না। বাবা তার মেয়ের কাছ থেকে গিফট খুব খুশি হয়েছেন। শুটিংয়ে ব্যস্ত থাকার কারণে অন্যদিনগুলোতে পরিবারকে তেমন সময় দেয়া হয় না। সারাদিন বাবাকে সময় দিয়েছি। একসঙ্গে পরিবারের সবার সঙ্গে লাঞ্চ করেছি।

নতুন বছর কেমন যাচ্ছে?
নতুন বছরের শুরুতেই পহেলা বৈশাখ এবং ভালোবাসা দিবসের নাটকগুলোতে কাজ করা হয়েছে। নতুন বছরের শুরুটা খুব তাড়াহুড়ার মধ্য দিয়ে গিয়েছে। গত ঈদে আমার অভিনীত ২৫টি নাটক রিলিজ হয়েছে। সামনে কুরবানি ঈদের কাজ নিয়ে ব্যস্ত আছি। সব মিলিয়ে মোটামুটি কাজের মধ্যেই দিন পার হচ্ছে। নতুন বছর ভালোই যাচ্ছে।
এখন কাজে ভিন্নতা এসেছে, নতুনদেরও দেখা যাচ্ছে পর্দা মাতিয়ে রাখতে। ভালো কাজের জন্য ডিরেক্টর, গল্প নাকি জনপ্রিয়তা, আপনি কি মনে করছেন?
ভালো কাজের জন্য অবশ্যই ভালো গল্প দরকার। গল্পটাকে ঠিকঠাকভাবে ফুটিয়ে তোলার জন্য ভালো মেকার দরকার। গল্প এবং মেকিং যদি ভালো হয় তাহলে জনপ্রিয়তা এমনিতেই আসে।

কেয়া পায়েল কি সিঙ্গেল?
হ্যাঁ, আমি সিঙ্গেল। রিলেশনশিপে নেই। কোনোদিনও ছিলাম না। কখনো ডাবল হওয়ার প্রয়োজন হলে বিয়ের মাধ্যমেই হবো। আমি মনে করি, প্রেম করলে ক্যারিয়ারে সমস্যা হয়।

বিয়ে নিয়ে কী ভাবছেন?
বিয়ে নিয়ে আপাতত কোনো পরিকল্পনা নেই। আরো ৪-৫ বছর পর বিয়ে করব। যার সঙ্গে বিয়ে হবে আমার সে মানুষটা এখনো ঠিক হয়নি। যখন ওই মানুষটা পেয়ে যাব এবং সময় হবে তখন বিয়ে নিয়ে চিন্তা করব।

গল্প বাছাইয়ের ক্ষেত্রে বিষয়টি খেয়াল রাখেন?
আমি যে গল্পটায় কাজ করব সেটি আমার পরিবারের সঙ্গে দেখতে পারব কিনা, কোনো মেসেজ আছে কিনা কিংবা গল্পটা দেখে মানুষ কিছু শিখতে পারবে কিনাÑ এ বিষয়গুলো খেয়াল রাখি। যদি মনে করি গল্পটিতে নিজের চরিত্রটি ঠিকঠাকভাবে ফুটিয়ে তুলতে পরব তাহলে সেটিতে কাজ করতে রাজি হই।

ছোটবেলা থেকে অভিনয়ের ইচ্ছে ছিল?
বড় হয়ে অভিনেত্রী হবো এ রকম কোনো ইচ্ছে ছিল না ছোটবেলা থেকে। তবে অভিনয়ে আগ্রহ ছিল। স্কুল, কলেজের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে টুকটাক অভিনয় করা হতো।

অভিযোগ আছে দিন দিন বাংলা নাটকের মান কমে যাচ্ছে। এ বিষয়ে আপনার মতামত কি?
বাংলা নাটকের মান কমে যাচ্ছে না। এখনো ভালো কাজ হচ্ছে। দিন দিন নাটকের সংখ্যা বাড়ছে। এত এত নাটকের ভিড়ে ভালো কাজগুলো হয়তো যারা অভিযোগ করছেন তাদের চোখে পড়ছে না।

ধারাবাহিক নাটকে আপনাকে দেখা যায় না কেন?
ধারাবাহিক নাটকে অভিনয় করতে গেলে অনেক সময় দিতে হয়। সে সময় আমার হাতে নেই। অভিনয়ের পাশাপাশি পড়াশোনাটা নিয়মিত করতে হয় আমাকে। পড়াশোনার জন্য আলাদা সময় বের করতে হয়। আপাতত খণ্ড নাটকে অভিনয় করে যেতে চাই। ধারাবাহিকে অভিনয় নিয়ে ভবিষ্যতে ভেবে দেখব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়