হৃত মর্যাদা ফেরত! : কাশ্মিরের নেতাদের সঙ্গে বিশেষ বৈঠক নরেন্দ্র মোদির

আগের সংবাদ

বাদলা দিন আসছে!

পরের সংবাদ

আবাহনী-প্রাইম ব্যাংক অঘোষিত ফাইনাল

প্রকাশিত: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ম্যাচে আজ বরাবরের মতো ছয় দলই মাঠে খেলতে নামবে। আজ হবে পঞ্চম রাউন্ডের ম্যাচ। ঢাকা প্রিমিয়ার লিগে যেহেতু কোনো টুর্নামেন্ট নয়, তাই এখানে কোনো ফাইনাল ম্যাচ নেই। যে দল সুপার লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকবে সে দলই শিরোপা জয় করবে।
বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে রয়েছে আবাহনী। ১৫ ম্যাচ শেষে ২২ পয়েন্ট তাদের। ১৫ ম্যাচে আবাহনী জয় পেয়েছে ১১ ম্যাচে। অপরদিকে আবাহনীর সমান ১৫ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তারাও ১১টি ম্যাচে জয় পেয়েছে। তবে আবাহনীর চেয়ে রানরেটে পিছিয়ে আছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আজ সুপার লিগের পঞ্চম রাউন্ড অর্থাৎ শেষ রাউন্ডে খেলতে নামতে যাচ্ছে আবাহনী ও প্রাইম ব্যাংক। আর দুদলের এই ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। এছাড়া এ দিন মাঠে নামবে প্রাইম দোলেশ^র ও মোহামেডান এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল।
দুপুর ২টায় দুদল এই ম্যাচটিতে খেলতে নামবে। পূর্বের সূচি অনুযায়ী ম্যাচটি ছিল সকাল ৯টায়। কিন্তু পরবর্তী সময় এটির সময় পরিবর্তন করা হয়। আর পরিবর্তিত সময় অনুযায়ী, এখন অঘোষিত এই ফাইনালে দুপুর ২টায় শিরোপার জন্য খেলতে নামবে তারা।
ঢাকা প্রিমিয়ার লিগে এবার গ্রুপপর্বে সেরা হয়েছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আর দ্বিতীয় স্থানে ছিল আবাহনী। এখন দুদলের পয়েন্ট সমান হয়ে গেছে। আবার আবাহনী পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রানরেটে এগিয়ে থাকার কারণে।
এদিকে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে বারবার হানা দিয়েছে বৃষ্টি। প্রায় প্রতিটি ম্যাচে বৃষ্টির কারণে সমস্যা হয়েছে। এখন বর্ষা মৌসুম চলায় আজকে পঞ্চম রাউন্ডের ম্যাচেও বৃষ্টি হানা দিতে পারে। আর তাই এখন প্রশ্ন উঠেছে যে, যদি আজও বৃষ্টি আসে এবং ম্যাচটি মাঠে না গড়ায় তাহলে কী হবে?
সুপার লিগে প্রতি দুই দিন টানা খেলার পর একদিন রিজার্ভ ডে ছিল সূচিতে। কিন্তু আজকের ম্যাচের পর কোনো বিরতি দেখানো হয়নি। ফলে প্রশ্ন জাগছে, শনিবার খেলা না হলে কি আর অন্য দিনও খেলা হবে না? নেট রানরেট কিংবা বাইলজে থাকা নিয়ম অনুযায়ী শিরোপা নির্ধারিত হবে?
এছাড়া আরো একটি কারণে চিন্তা রয়েছে। কারণ ২৯ জুন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাবে জাতীয় দল। যেহেতু ঢাকা লিগে জাতীয় দলের অনেক খেলোয়াড় রয়েছে তাই একটা কথা রয়েছে ২৭ তারিখ রিজার্ভ ডেতে খেলা হলে তারা খেলতে পারবেন কিনা?।
ঢাকার ক্লাব ক্রিকেটের আয়োজক, ব্যবস্থাপক সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন জানিয়েছেন আজ যদি খেলা না হয় তাহলে আগামীকাল হবে খেলা। আগামীকালও যদি খেলা না হয় তখন নেট রানরেটে এগিয়ে থাকা দল শিরোপা পাবে। যেহেতু আবাহনী আর প্রাইম ব্যাংকের পয়েন্ট সমান এবং জয়-পরাজয়ও সমান সমান। তাই নেট রানরেটেই লিগ চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হবে।
ফলে আজ বৃষ্টির কারণে অঘোষিত ফাইনাল মাঠে না গড়ায় এবং আগামীকালও একই রকম ব্যাপার ঘটে তাহলে চ্যাম্পিয়ন হবে আবাহনী। আবাহনীর নেট রানরেট হলো +০.৬৫৭, অন্যদিকে প্রাইম ব্যাংকের নেট রানরেট +০.৬১৮।
ফলে বৃষ্টির কারণে যদি ম্যাচটি না হয় তাহলে আক্ষেপে পড়তে হবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। তাই তো তারা চাইবে যেভাবেই হোক ম্যাচটি মাঠে গড়াক। এরপর খেলার মাধ্যমেই নির্ধারণ করা হোক শিরোপা জয় করবে কে। এদিকে ২০১৯ সালেও লেজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে পয়েন্টে সমান সমানে থেকেও নেট রানরেটে এগিয়ে আবাহনী চ্যাম্পিয়ন হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়