ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

তালতলী : পণ্যবাহী ট্রলার ডুবে ২ শ্রমিক নিখোঁজ

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আমতলী (বরগুনা) প্রতিনিধি : তালতলীতে গত শনিবার গভীর রাতে পায়রা নদীতে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পণ্যবাহী ট্রলার ডুবে ২ শ্রমিক নিখোঁজ রয়েছেন। একই সঙ্গে জোয়ারের তোড়ে ভেসে গেছে প্রায় অর্ধকোটি টাকার পণ্য।
নিখোঁজ শ্রমিকরা হলেন- বরগুনা সদর উপজেলার লাকুরতলা প্রামের কমল সমাদ্দার (৪০), লবণগোলা গ্রামের আবদুল খালেক (৭০)। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ডুবুরি দল। শনিবার মধ্যরাতে বরগুনা থেকে তালতলী যাওয়ার পথে পায়রা নদীর চাড়াভাঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ট্রলারটি বরগুনা থেকে তালতলী সাপ্তাহিক বাজারে নির্ধারিত হাটের পণ্য নিয়ে যাচ্ছিল।
ট্রলারে থাকা শ্রমিকরা জানান, শনিবার বরগুনা ঘাট থেকে এফবি মায়ের দোয়া নামের এটি পণ্যবাহী ট্রলার তালতলী পণ্য নিয়ে যাওয়ার জন্য রওনা দেয়। এ সময় ট্রলারে চাল, ডাল, তেল, মরিচ, আলুসহ নিত্যপ্রয়োজনীয় প্রায় ৫০ লাখ টাকার পণ্য ছিল। ট্রলারটি চাড়াভাঙ্গা নামক স্থানে গেলে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় নদীতে ঢেউ থাকায় ট্রলারের মধ্যে পানি ঢুকে ট্রলারটি তলিয়ে যায়। এ সময় প্রাণ বাঁচাতে ট্রলারে থাকা মাঝি ও শ্রমিকসহ ৭ জন নদীতে ঝাঁপিয়ে পড়ে সাতরে তীরে ওঠার চেষ্টা করলে ৫ জন তীরে উঠতে পারলেও দুজন নিখোঁজ রয়েছেন।
নদীতে ঝাঁপ দিয়ে তীরে ফেরা আবদুর রব মৃধা বলেন, আমরা রাতে পণ্যবাহী ট্রলার নিয়ে বরগুনা থেকে তালতলীর উদ্দেশে রওয়ানা দেই পরে রাত অনুমান ১২টার দিকে চাড়াভাঙ্গা থেকে বগী বাজারের দিকে পাড়ি দিলে হঠাৎ ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় নদীতে ঢেউ থাকায় ট্রলারে পানি উঠে আস্তে আস্তে তলিয়ে যায়। আমরা পাঁচজন বেঁচে ফিরলেও ব্রিজের ভেতরে থাকা ২ জন উঠতে পারেননি।
তালতলী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আকতার উদ্দিন বলেন, রাতেই একটি ট্রলার নিয়ে নদী থেকে যতটুকু সম্ভব পণ্য উদ্ধার করেছি। তবে এখনো নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি, ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ডুবুরি দল উদ্ধারের জন্য কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়