নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতীক বরাদ্দ

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল শুক্রবার সকালে শিশু একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা মো. অলিউল ইসলাম প্রতীক বরাদ্দ দেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক। স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল পেয়েছেন নারিকেল গাছ, মিজানুর রহমান মাসুম পেয়েছেন মোবাইল ফোন প্রতীক। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সিরাজুল পেয়েছেন হাতপাখা। ঝিনাইদহ পৌরসভায় ৮২ হাজার ৬৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার রয়েছেন ৪২ হাজার ২৪৯ জন।

মূল্যায়ন পরীক্ষা

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : বাংলাদেশ স্কাউটস, দিনাজপুর অঞ্চলের শাপলা কাব ও প্রেসিডেন্টস স্কাউটস অ্যাওয়ার্ড মূল্যায়ন-২০২১ পরীক্ষা দিনাজপুরের হাকিমপুরে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলার ২৩টি ইউনিটের ৩০ জন শাপলা কাব ও ২২ জন প্রেসিডেন্টস স্কাউটস অ্যাওয়ার্ড পরীক্ষার্থী এ মূল্যায়ন পরীক্ষায় অংশ নেন। মূল্যায়নকারী হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউটসের এএলটি আবু রায়হান শেখ এবং উডব্যাজার মহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, হাকিমপুর উপজেলা শাখার কমিশনার আনোয়ারুল হক টুকু, সম্পাদক কাওছার আলী ও স্কাউট লিডার তারেক মাহমুদসহ তিন উপজেলার বিভিন্ন ইউনিটের ইউনিট লিডাররা।

মাঠ দিবস পালন

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : দর্শনায় ‘তালের চারা উৎপাদন, রোপণ, পরিচর্যা ও বজ্রপাতবিষয়ক জনসচেতনতা সৃষ্টি’ শীর্ষক মাঠ দিবস পালিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে কৃষি মন্ত্রনালয়ের উন্নতমানের তাল ও খেজুরের চারা উৎপাদন ও বিতরণ কর্মসূচির সহযোগিতায় চুয়াডাঙ্গা উপসুগার ক্রপ গবেষণা ইনস্টিটিউডের (বিএসআরআই) বাস্তবায়নে দর্শনায় অবস্থিত চুয়াডাঙ্গা উপকেন্দ্র (বিএসআরআই) চত্বরে এ মাঠ দিবস পালিত হয়। এতে দামুড়হুদা উপজেলার ৮৫ জন কৃষক ও নার্সারি মালিক অংশ নেন। মাঠ দিবসে সভাপত্বিত করেন কৃষিবিদ ড. জামাল উদ্দীন। প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) সাবেক মহাপরিচালক মো. হামিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ডিএই চুয়াডাঙ্গার উপপরিচালক কৃষিবিদ বিভাস চন্দ্র দাস ও দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়