চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

এগারো ঘণ্টা পর আড়াই লাখ টাকা মুক্তিপণে শিশু উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : অভয়নগরে অপহরণের ১১ ঘণ্টা পর আড়াই লাখ টাকা মুক্তিপণ দিয়ে একমাত্র ছেলে ইব্রাহিমকে (৪) ফিরে পেয়েছেন বাবা-মা। গত সোমবার সকালে উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের বর্ণী গ্রামে এ অপহরণের ঘটনা ঘটে। অপহৃত ইব্রাহিম বর্ণী গ্রামের ইসলাম মোল্যার ছেলে।
ইসলাম মোল্যা বলেন, নওয়াপাড়া বাজারে আমার একটি চায়ের দোকান রয়েছে। সেই দোকানের ওপর নির্ভর করে আমার সংসার চলে। গত সোমবার সকালে আমি দোকানে ছিলাম। দুপুর আনুমানিক ৩টার দিকে ফোনে জানতে পারি, আমার একমাত্র ছেলে ইব্রাহিমকে খুঁজে পাওয়া যাচ্ছে না। দ্রুত বাড়ি ফিরে গেলে আমাকে একটি চিঠি দেখানো হয়। চিঠিতে আমার ছেলেকে অপহরণ করা হয়েছে এবং মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা নিয়ে মাওয়া ঘাটে আসতে বলা হয়েছে। ঘটনাটি পুলিশকে জানালে ছেলেকে হত্যা করা হবে বলে চিঠিতে উল্লেখ ছিল। একমাত্র ছেলের মৃত্যুর ভয়ে আমি পুলিশকে না জানিয়ে ধারদেনা করে আড়াই লাখ টাকা জোগাড় করি। সন্ধ্যায় আমার স্ত্রী ও ছেলের মামা আবু সুফিয়ানকে চিঠির নির্দেশনা মোতাবেক আড়াই লাখ টাকা দিয়ে মাওয়া ঘাটে পাঠিয়ে দেই। ইব্রাহিমের মামা আবু সুফিয়ার বলেন, একমাত্র ভাগ্নেকে হারানোর ভয়ে পুলিশকে না জানিয়ে বোনকে সঙ্গে নিয়ে মাওয়া ঘাটে চলে যাই। রাত আনুমানিক ১০টার সময় মাওয়া ঘাট সংলগ্ন একটি সড়কে আমাদের আসতে বলা হয়। সেখানে পৌঁছলে একটি প্রাইভেট কার থেকে মাথায় হেলমেট পরা দুই ব্যক্তি আমাদের কাছে আসে এবং মুক্তিপণের তিন লাখ টাকা দিতে বলে। অনেক কষ্টে আড়াই লাখ টাকা জোগাড় করা হয়েছে এমনটি জানালে তারা ওই টাকা নিয়ে প্রাইভেট কার থেকে ইব্রাহিমকে নামিয়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়।
শিশু ইব্রাহিমের মা বিউটি বেগম জানান, গত সোমবার ঘটনার দিন আনুমানিক বেলা ১১টার সময় বাড়ির উঠানে বসে আইসক্রিম খাচ্ছিল ইব্রাহিম। কিছুক্ষণ পর ইব্রাহিমকে উঠানে না পেয়ে প্রতিবেশীদের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করি। এরপর উঠানে একটি সাদা কাগজে লেখা চিঠি পাই। চিঠি পড়ার পর আমার জ্ঞান হারিয়ে যায়।
এ ব্যাপারে স্থানীয় পাথালিয়া পুলিশ ক্যাম্পের আইসি এসআই শামছুর রহমান জানান, শিশু ইব্রাহিম অপহরণের বিষয়ে তেমন কিছু বলতে পারব না। ওই পরিবারের পক্ষ থেকে মৌখিক বা লিখিতভাবে কোনো অভিযোগ করা হয়নি। সোমবার বিকালে ইসলাম মোল্যার বাড়িতে অনেক লোকজনের উপস্থিতির খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। বেনামে লেখা একটি চিঠি দেখালেও ইব্রাহিম অপহরণের বিষয়ে পরিষ্কার করে কেউ কিছু বলেনি বা অভিযোগ করেনি। তারপরও বিষয়টি অভয়নগর থানা ও বিভিন্ন ক্যাম্পে ফোন করে জানিয়ে নিজেই খোঁজাখুঁজি শুরু করি। রাতে জানতে পারি, শিশু ইব্রাহিমকে তার পরিবার ফিরে পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়