ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

বঙ্গবন্ধু যুবমেলা : হেমন্তের সাঁঝে শিল্পের রসে স্নাত শিল্পকলা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হেমন্তের সন্ধ্যায় সুর ও নৃত্যের নান্দনিকতায় স্নাত হয়ে করতালির মাধ্যমে শিল্পীদের প্রতি অভিনন্দন জানাচ্ছিল সংস্কৃতি অনুরাগী দর্শক শ্রোতারা। উন্মুক্ত প্রাঙ্গণের মুক্তমঞ্চ থেকে কখনো ভেসে আসছিল সুরের ধারা। কখনো নৃত্যের শৈল্পিক ছন্দের তালে তালে তারুণ্যের উন্মাদনা। এভাবে গোটা একাডেমিজুড়েই ছড়িয়ে পড়েছিল অন্যরকম এক আনন্দধারা। ‘বঙ্গবন্ধু যুবমেলা’র উদ্বোধনী দিনের সাংস্কৃতিক আসরে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এমন চিত্রকল্পই ফুটে উঠেছিল। শিল্পকলা থেকে বিচ্যুত হচ্ছিল শিল্পের আলোর ফল্গুধারা। যার কারণে হেমন্তের নাতিশীতোষ্ণ এই সাঁঝে উদ্দীপনায় মেতে উঠেছিল শিল্পের অনুরাগীরা।
বাউল গান, একক নৃত্য, দলীয়নৃত্য, একক গান, দলীয় গান, আবৃত্তি সংস্কৃতির সমাহারে সাজানো ছিল মনোজ্ঞ এই আসর। অনুষ্ঠানের শুরুতেই দলীয় নৃত্য পরিবেশন করে জেনেসিস ইয়ুথ সোসাইটির বিকাশ ও প্রজাপতি। এরপর সারুলিয়ার ইয়ুথ সোসাইটির সজল সাহা ও আফরিন জাহান দ্বৈতকণ্ঠে পরিবেশন করে আঞ্চলিক গান।
অনুষ্ঠানে ফারজানা রনি গেয়ে শোনান ‘মারিয়া ভুজুঙ্গু তীর কলিজা করিলা চৌচির’, সামিয়া হাওলাদার পরিবেশন করেন ‘চট্টগ্রামের আঞ্চলিক গান-মধু হৈ হৈ আঁরে বিষ হাওয়াইলা’, জে আফরোজের কণ্ঠে পরিবেশিত হয় ‘তোমার ঘরে বসত করে কয়জনা’, আবু লেইস পরিবেশন করে ‘মনের জানালা ধরে’, শেখ জয়নুল আবেদীন গেয়ে শোনান বঙ্গবন্ধুকে নিয়ে একটি গান। বাউল গান পরিবেশন করে পাগলা শাহীন, লালনের গান গেয়ে শোনান কুমার বিষ্ণু, আধুনিক গান পরিবেশন করে চ্যানেল আইয়ের ক্ষুদে গানরাজ রাইসা, শাখাওয়াত হোসেন।
সাপ খেলা গানের সঙ্গে একক নৃত্য পরিবেশন করে রিয়া মনি, এরিনা ইসলাম ইভা। দলীয় নৃত্য পরিবেশন করে অন্তরঙ্গ যুব শিশু-কিশোর সংগঠন। জে আফরোজ ও সুমি দ্বৈতকণ্ঠে আবৃত্তি করেন ‘আমি ধানমন্ডি ৩২ নম্বর বাড়ির কথা বলছি’। অনুষ্ঠান সমন্বয়ে ছিলেন জেনেসিস থিয়েটারের নূর হোসেন রানা। উপস্থাপনায় ছিলেন ইমন খান ও সুমাইয়া ইসলাম তিশা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়