রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

তা র কা লা প : ‘স্বপ্নটা বাঁচিয়ে রাখতে হবে’

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রসূন রহমান। ‘সুতপার ঠিকানা’, ‘জন্মভূমি,’ ‘নিগ্রহকাল’ নির্মাণ করে চলচ্চিত্র অঙ্গনে প্রশংসিত হয়েছেন। এবার নির্মাণ করেছেন ‘ঢাকা ড্রিম’। শুক্রবার সিনেমাটি মুক্তি পাবে। এ প্রসঙ্গে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন তিনি।
সাক্ষাৎকার : শাহনাজ জাহান
‘ঢাকা ড্রিম’ মুক্তি পাচ্ছে,
এ প্রসঙ্গে জানতে চাই…
এই সিনেমাটির প্রযোজক আমি নিজেই। সিনেমাটি নির্মাণ করতে আমার প্রায় ৫ বছর সময় লেগেছে।
মূলত ঢাকামুখী মানুষের স্বপ্নের গল্প নিয়ে ‘ঢাকা ড্রিম’। জীবিকার প্রয়োজন ও উন্নত জীবনের আশায় নগরমুখী হওয়া প্রান্তিক মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত স্বাধীনধারার চলচ্চিত্র এটি।

কয়টি প্রেক্ষাগৃহে মুক্তি
পাবে সিনেমাটি?
ঢাকার স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার মাল্টিপ্লেক্সসহ সারাদেশের বেশ কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ঢাকা ড্রিম’।
নিশ্চয় প্রচারণা নিয়েই
ব্যস্ত সময় কাটছে?
তথাকথিত বাণিজ্যিক ধারার সিনেমায় যে ধরনের প্রচারণা করা হয়, আমরা সেটি করছি না। তবে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক বন্ধুরা সিনেমাটির প্রচারণায় বেশ সহযোগিতা করছেন। তাদের কাছে কৃতজ্ঞতা জানাই।
পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে মানুষকে সিনেমাটির কথা জানাবার চেষ্টা করে যাচ্ছি।

জীবনমুখী চলচ্চিত্রে
আপনার আগ্রহ কেন?
কোনো সৃজনশীল কাজই টিকে থাকবে না যদি সেই কাজে সময়ের কথা না বলা যায়। মূলত ডকুমেন্টারি ফিল্মের প্রতি আমার আগ্রহ বেশি। কয়েকটি কাজও করেছি। পূর্ণদৈর্ঘ্য যে চলচ্চিত্র নির্মাণ করেছি, সেখানে সময়ের কথা বলতে চেয়েছি।

‘ঢাকা ড্রিম’ নিয়ে
কতটা আশাবাদী?
আমি অনেক আশাবাদী মানুষ। হতাশ হয়ে তো কোনো কিছু হয় না। সাংস্কৃতিক অবকাঠামোর দিক থেকে আমাদের অনেক কিছুই গড়ে ওঠেনি। আমাদের অনেক সিনেমা হল নেই। সিনেমা তৈরি করার মতো অবকাঠামো নেই। তবুও আমাদের কাজ করতে হবে এবং স্বপ্নটা বাঁচিয়ে রাখতে হবে। কাজের পরিবেশ নেই বলে তো থেমে থাকলে
চলবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়