তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

অবৈধ হাইড্রোলিক ট্রাকের ছড়াছড়ি

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল উপজেলার খিলপাড়া ও চাটখিল পৌর শহরসহ পুরো উপজেলায় অবৈধ হাইড্রোলিক ট্রাকের ছড়াছড়ি। এসব ট্রাক দিয়ে মাটি, বালু, ইট ও রড ইত্যাদি বহন করা হয়। অতিরিক্ত লোড করে যানবাহন চলাচলের কারণে নষ্ট হয়ে যাচ্ছে চাটখিলের সড়ক। অন্যদিকে এসব গাড়ির কোনো বৈধ কাগজপত্র (রুট পারমিট, ফিটনেস, টেক্স টোকেন) না থাকায় রাজস্ব হারাচ্ছে সরকার। আবার এই গাড়িগুলো বেশির ভাগই সরকারি রাস্তার পাশে রাখায় কয়েকটি দুর্ঘটনা ইতোপূর্বে ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, খিলপাড়া বাজারে শাহ আলম ড্রাইভার একটি অবৈধ হাইড্রোলিক ট্রাক চালাচ্ছেন। এই ট্রাক দিয়ে ইতোপূর্বে দুর্ঘটনায় কয়েকজন গুরুতর আহত হন। কিন্তু গাড়িগুলোর বৈধ কোনো কাগজপত্র না থাকায় মালিককে খুঁজে না পেয়ে ভুক্তভোগীরা কোনো ক্ষতিপূরণ পায়নি।
শাহ আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এই গাড়িটি তার নয়, এটি খিলপাড়ার রহিম হাজি গাড়ি। গাড়ির বৈধ কাগজপত্র আছে কিনা জানতে চাইলে তিনি এর কোনো সঠিক জবাব দিতে পারেননি। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, তারা পেটের দায়ে এসব গাড়ি চালান কিন্তু মালিকের কোনো তথ্য তারা দিতে রাজি হননি। পুরো উপজেলায় ১৫/২০টি অবৈধ হাইড্রোলিক ট্রাক রয়েছে।
এ ব্যাপারে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এসব গাড়ির বিষয়ে বিআরটিএ তদারকি করে। তবে আমাদের প্রতি মাঝে মধ্যে সরকারি নির্দেশনা আসে তখন আমরা নির্দেশনার আলোকে সড়ক পরিবহন আইনে ব্যবস্থা গ্রহণ করে থাকি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়