আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

হকিতে ঘটনাবহুল ম্যাচে আবাহনীকে জয়ী ঘোষণা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ডিভিশন হকি লিগে গতকাল অলিখিত ফাইনালে মুখোমুখি হয় আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে ৩-২ গোলে এগিয়ে ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। খেলার মাঝে দুই দলের খেলোয়াড়রা সংঘর্ষে জড়ালে মোহামেডানের তিন খেলোয়াড়কে লাল কার্ড দেখায় রেফারি। ফলে মাঝপথেই খেলা চালিয়ে যেতে অস্বীকৃতি জানায় সাদা-কালোরা। ফলে নির্ধারিত সময় শেষে ৩-২ গোলে পিছিয়ে থাকা আবাহনীকেই ৩-০ গোলে জয়ী ঘোষণা করে রেফারি। ফলে মেরিনার্সের সঙ্গে সমান ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আবাহনী। বাইলজ অনুযায়ি রিপ্লে ম্যাচ হওয়ার কথা থাকলেও উভয় দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করার সম্ভাবনাই বেশি।
মওলানা ভাসানী স্টেডিয়ামে গতকাল ম্যাচের তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় আবাহনী। শিশে গাওয়ারের হিট গোলকিপার ফেরানোর পর পোস্টের কাছাকাছি থেকে আফফান ইউসুফ নিখুঁত হিটে লক্ষ্যভেদ করেন। দ্বিতীয় কোয়ার্টারের শুরুর দিকে পেনাল্টি কর্নারের সিদ্ধান্ত নিয়ে আপত্তি জানায় মোহামেডান। কিছুক্ষণ বন্ধ থাকার পর আম্পায়ারার সিদ্ধান্ত বাতিল করলে ফের শুরু হয় খেলা। ২২ মিনিটে শিমুল ইসলাম গোলমুখ থেকে টোকা দিতে পারেননি অপ্রস্তুত থাকায়; তাতে সমতায় ফেরা হয়নি মোহামেডানের। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে নেয় আবাহনী। পেনাল্টি কর্নারে গাওয়ারের হিট গোলকিপার নুরুজ্জামান আটকালের পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা পুস্কর ক্ষীসা মিমো কাজে লাগান সুযোগ। বিরতির পর মোহামেডান ঘুরে দাঁড়ায়। মালয়েশিয়ার ফয়সাল বিন সারি দারুণ খেলে হ্যাটট্রিক পূর্ণ করেন। তৃতীয় কোয়ার্টারের শুরুর দিকে ফয়সাল বিন সারি একক প্রচেষ্টা বল নিয়ে রিভার্স হিটে গোল করে সমতা ফেরান। ডিফেন্ডাররা সঙ্গে থেকেও তাকে আটকাতে পারেননি। একটু পর পেনাল্টি কর্নার থেকে সারি গোলকিপারকে পরাস্ত করে ম্যাচে সমতায় ফেরান। আবার তৃতীয় কোয়াটার্রের শেষের দিকে সারি হ্যাটট্রিক পূর্ণ করেন। সারি দারুণ গোল করে নিজের পাশাপাশি দলকে তৃতীয় গোল এনে দেন। ৪০ মিনিটে ফিতরি বিন সারি গোলকিপারকে একা পেয়ে লক্ষ্যভেদ করতে পারেননি। মোহামেডানও পায়নি চতুর্থ গোল।
দুই মিনিট পর হাতাহাতির কারণে দুই দলের তিনজন লাল কার্ড দেখেন। মোহামেডানের দ্বীন ইসলাম ইমন ও তানভীর সিয়াম এবং আবাহনীর নাইম উদ্দিন লাল কার্ড পান। এছাড়া দুই দলের একজনকে হলুদ কার্ড দেখানো হয়। ওমানের আম্পায়ার হুসেইন আল হুসাইনিকে কঠোর হতে দেখা গেছে। বাকি সময়টুকু আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে খেলতে অপারগতা প্রকাশ করে মোহামেডান।
নির্দিষ্ট সময় অপেক্ষা করে আরেক শ্রীলঙ্কান আম্পায়ার খেলা শেষের বাঁশি দেন। তাতেই আকাশি-নীল শিবিরে উল্লাস দেখা দেয়। আর মোহামেডান কিছুটা থমকে গেলেও পরবর্তীতে দর্শকদের উদ্দেশে হাততালি দিয়ে তাদের উজ্জীবিত করার চেষ্টা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়