আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

সিংড়ায় প্রার্থীকে অপহরণ : পলকের শ্যালককে দলের শোকজ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বী প্রার্থীকে অপহরণ ও মারপিটের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলকে শোকজ করেছে উপজেলা আওয়ামী লীগ। গতকাল শুক্রবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান ও সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস স্বাক্ষরিত চিঠিতে কারণ দর্শাতে বলা হয়। রুবেল ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের আপন শ্যালক।
কারণ দর্শানোর নোটিসে বলা হয়, গত ১৫ এপ্রিল নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার অফিসের সামনে থেকে উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ এবং মারপিট করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত সুমন আহমেদ ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনার সঙ্গে লুৎফুল হাবিব রুবেলের সম্পৃক্ততা পাওয়া যায়, যা দলীয় আচরণবিধি পরিপন্থি। এ অবস্থায় কেন তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার জবাব আগামী ৩ দিনের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেয়া হয় নোটিসে। নির্ধারিত সময়ে জবাব না দিলে লুৎফুল হাবিব রুবেলের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়। শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।
উল্লেখ্য, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত ১৫ এপ্রিল সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্রের প্রতিলিপি জমা দিতে যান। এ সময় সেখান থেকে দুর্বৃত্তরা তাকে মারধর করে একটি কালো মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে মাইক্রোবাসের ভেতরে মারধর করে বাড়ির সামনের একটি সড়কে ফেলে রেখে যায়। সেখান থেকে দেলোয়ার হোসেনের স্বজনরা উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।
এ ঘটনায় জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় লুৎফুল হাবীব রুবেলকে শোকজ করে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা ওই নোটিসে তাকে ২২ এপ্রিল বিকালে আগারগাঁও নির্বাচন ভবনে সশরীরে উপস্থিত হয়ে নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়