আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

পাকিস্তানে আত্মঘাতি বোমা হামলায় হতাহত ৫ : লক্ষ্য জাপানিদের গাড়ি

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর করাচিতে জাপানি অটোওয়ার্কার্স বহনকারী একটি মাইক্রোবাস লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন পথচারী আহত এবং দুই হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর আলজাজিরার।
স্থানীয় পুলিশপ্রধান আরশাদ আওয়ান জানিয়েছেন, গতকাল শুক্রবার দেশটিতে সুজুকি মোটরসে কর্মরত পাঁচজন জাপানি নাগরিককে বহনকারী মাইক্রোবাসটি একটি শিল্প এলাকার দিকে যাচ্ছিল। এ সময় একটি মোটরসাইকেলে থাকা একজন আত্মঘাতী বোমা হামলাকারী তার জ্যাকেট খুলে ফেলে এবং বিস্ফোরণ ঘটায়। এতে জাপানি নাগরিকরা অক্ষত থাকলেও হামলাকারী নিহত হয় এবং তিন পথচারী আহত হয়; অপর এক হামলাকারী ওই এলাকায় টহলরত পুলিশের গুলিতে নিহত হয়।
আসওয়ান আরো বলেন, আহত তিনজন হাসপাতালে স্থিতিশীল অবস্থায় রয়েছেন। পুলিশ বলছে, চীনের অর্থায়নে এবং অন্যান্য প্রকল্পে পাকিস্তানে কর্মরত বিদেশিদের ওপর হামলার ঘটনার পর থেকেই নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। শুক্রবার জাপানি নাগরিকদের বহনকারী মাইক্রোবাসটি বুলেটপ্রুফ ছিল এবং তাদের সঙ্গে দুইজন নিরাপত্তারক্ষীও ভ্রমণ করছিলেন। এদিকে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে বিগত মাসগুলোতে পাকিস্তানেরে বিভিন্ন শহরে বিদেশি নাগরিকদের ওপর বেশ কয়েকটি হামলা চালিয়েছে দেশটির সশস্ত্র গোষ্ঠীগুলো, বিশেষ করে চীনা নাগরিকদের ওপর।

গত মার্চ মাসেও দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশে খাইবার পাখতুনখওয়ার বেশাম শহরের কাছে একটি বাঁধ নির্মাণ প্রকল্পে কাজ করা চীনা প্রকৌশলীদের গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ চীনা নাগরিক ও তাদের পাকিস্তানি গাড়িচালক রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়