আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

টাইগারদের আজ ফিটনেস পরীক্ষা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ২৮ এপ্রিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আসন্ন সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দল ঘোষণার আগে খেলোয়াড়দের যাচাই করে দেখতে চায় বিসিবি। টাইগারদের ফিটনেসের ওপর ভিত্তি করে আসন্ন সিরিজের দল গঠন করবে দেশের ক্রিকেটের শীর্ষ নিয়ন্ত্রক সংস্থা। ফিটনেস যাচাইয়ের লক্ষ্যে আজ অনুষ্ঠিত হবে টাইগারদের ফিটনেস পরীক্ষা। জিম্বাবুয়ে সিরিজ ছাড়াও ফিটনেস যাচাইয়ের আরেক লক্ষ্য জুনে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ।
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সিরিজের আগে ফিটনেস টেস্টে অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দলে থাকা ক্রিকেটারসহ ওয়ানডে এবং টেস্ট দলের ক্রিকেটাররাও। আজ অনুষ্ঠিত হতে যাওয়া সেই ফিটনেস টেস্টে অংশ নেবেন সবমিলিয়ে ৩৯ ক্রিকেটার। ফিটনেস পরীক্ষার প্রথম ধাপে থাকবে দৌড় প্রতিযোগিতা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্রাকে শুরুতে ১৬০০ মিটার দৌড়াবে ক্রিকেটাররা। এরপর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের ইনডোরে বাকি পরীক্ষা দেবেন খেলোয়াড়রা। ফিটনেস টেস্টে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান থাকছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। সাকিব আল হাসানের ব্যাপারে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর কাছে জানতে চাইলে এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য দিতে পারেননি। এমনকি শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহানও জানালেন, তিনি সাকিবের ফেরার ব্যাপারে কিছুই জানেন না।
তবে লিপু জানিয়েছেন, যারা ফিটনেস টেস্ট এখন দিবেন না পরবর্তী সময় তাদের দেয়ার সুযোগ রয়েছে। ইনজুরি সমস্যা থাকায় রানিং করবেন না সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মুশফিক, হাসানরা। চট্টগ্রাম টেস্ট শেষে পবিত্র ওমরাহ পালন করতে গিয়েছিলেন সাকিব। সেখান থেকে পরিবারের সঙ্গে ঈদ করতে যান যুক্তরাষ্ট্রে। সূত্র জানায়, সাকিবের দেশে ফিরতে আরও দুই-তিন দিন লাগবে। কাল তিন সংস্করণের ৩৯ ক্রিকেটার দেবে এই বিশেষ ফিটনেস টেস্ট। যদি কেউ নির্দিষ্ট সময়ে ফিটনেস পরীক্ষায় না থাকতে পারে, তবে তাদের পরে দিতে হতে পারে। ফিটনেস পরীক্ষায় কিছুটা শিথিলতা থাকছে তাইজুল ইসলাম, সৌম্য সরকার, মুশফিক, হাসানদের মতো পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা খেলোয়াড়দের। জিমে দ্বিতীয় ধাপের অন্যান্য শারীরিক পরীক্ষা দেবেন তারা।
উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেরদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩রা মে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ৫ মে। সিরিজের তৃতীয় ম্যাচে ৭ মে মাঠে মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের শেষ দুই ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ১০ ও ১২ মে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়