আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার আসামি গ্র্রেপ্তার : কেরানীগঞ্জ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গতকাল শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী র‌্যাব-১১ এর হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।
তিনি জানান, কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আতিকুল্লাহ চৌধুরী সঙ্গে মো. গোলজারের চেয়ারম্যানের প্রার্থিতা নিয়ে দ্ব›দ্ব হয়। পরে মো. গোলজার আতিকুল্লাহকে হত্যার পরিকল্পনা করে। আতিকুল্লাহ ২০১৩ সালের ডিসেম্বরের ১০ তারিখে ইউনিয়ন পরিষদের কাজের জন্য হাসনাবাদ এলাকার উদ্দেশে নিজ বাসা থেকে বের হন। রাতে বাড়ি ফেরার পথে সংঘবদ্ধ হয়ে আতিকুল্লাহকে শ্বাসরোধ করে মেরে ফেলা হয়। পরে লাশ পেট্রোল দিয়ে পুড়িয়ে দেয়া হয়। রাতে বাসায় ফিরে না আসায় আতিকুল্লাহর পরিবার চিন্তিত হয়ে পড়েন। তারা মোবাইলে কল করলে বন্ধ পান। পরদিন ছেলে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরবর্তী সময়ে কোন্ডা ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পাশে লাশের সন্ধান পেয়ে পরিবারের সদস্যরা সেখানে ছুটে গিয়ে আতিকুল্লাহর লাশ শনাক্ত করেন। এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় হত্যা মামলায় ৮ জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দীর্ঘদিন পলাতক রফিকুল ইসলাম আমিনকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ ও র‌্যাব-৮ এর যৌথ আভিযানে গত বৃহস্পতিবার মাদারীপুর সদর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছে সে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়