রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

বাংলাদেশ বিমান বাহিনী : জাজ অ্যাডভোকেট জেনারেল শাখার ল’ সেমিনার

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা আয়োজিত ‘সামরিক বিচারব্যবস্থা এবং বেসামরিক ফৌজদারি বিচারব্যবস্থার সঙ্গে তার সম্পর্ক’ শীর্ষক ল’ সেমিনার গতকাল বৃহস্পতিবার বিমান বাহিনীর সদর দপ্তর এর অ্যাডমিন হলে অনুষ্ঠিত হয়। বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন এবং সমাপনী বক্তব্য দেন। এদিন সকালে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন সেমিনারটি উদ্বোধন করেন এবং উদ্বোধনী বক্তব্য রাখেন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি। আইএসপিআর
বিমান বাহিনীর প্রধান বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর যুগপোযোগী টেকসই আইনি কাঠামো উন্নয়নে, বাহিনীর মধ্যকার অপরাধের ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়নে এবং সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে বিচারব্যবস্থার সমন্বয় সাধনে বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা আয়োজিত সেমিনারটি সহায়ক ভূমিকা রাখবে। সেমিনারে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকার; সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. গোলাম রব্বানী, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজ ড. এস কে গোলাম মাহবুব এবং বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি নির্ধারিত বিষয়ের বিশেষজ্ঞ হিসেবে নিবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ ৫৩ জন কর্মকর্তা সেমিনারে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়