রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

ঝালকাঠিতে ট্রাকচাপায় ১৪ জনের মৃত্যু : চালক ও হেলপার কারাগারে

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি (শহর) থেকে : ঝালকাঠি গাবখান ব্রিজের টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহতের ঘটনার মামলায় চালক ও হেলপারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি সদর থানায় সড়ক ও পরিবহন আইনের ১০৫ ধারায় রাজাপুর উপজেলার সাউথপুর এলাকার নিহত হাসিবুর রহমানের ছোট ভাই মো. হাদিউর রহমান (২৩) বাদী হয়ে মামলা করেন। মামলার আসামিরা হলেন- ঝালকাঠি সদর উপজেলার বারইগাতি এলাকার আনসার আলী হাওলাদারের ছেলে ড্রাইভার মো. আল আমিন হাওলাদার (৩২) ও খুলনা খালিশপুর থানার জোড়াগেট এলাকার মো. কালু শেখের ছেলে হেলপার মো. নাজমুল শেখ (২২)। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম। এর আগে গত বুধবার চালক আল-আমিন হাওলাদার ও হেলপার নাজমুলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
মামলার সূত্রে জানান যায়, রাজাপুর থেকে দুপুরের দিকে মো. ইব্রাহিম ফকির প্রাইভেটকারে মো. হাসিবুর রহমান, তার স্ত্রী নাদিয়া আক্তার সোনিয়া, তার ছেলে তাহমিদ রহমান, মেয়ে তাকিয়া আক্তার ও খালোত বোন নিপা আক্তার এবং তার স্বামী মো. আল ইমরানসহ বরিশালের উদ্দেশে যাত্রা করেন। ঝালকাঠি গাবখান টোল প্লাজায় টোল দেয়ার সময় পিছনে দুইটি ইজিবাইক টোল দেয়ার জন্য অপেক্ষায় ছিল। ওই সময় খুলনা থেকে সিমেন্ট বোঝাই টাটা কোম্পানির মালবাহী ট্রাক, যার রেজি. নম্বর- ঢাকা মেট্রো-ট-১১-০৯৫৭. গাড়িটি বেপরোয়া গতিতে চালিয়ে প্রাইভেট কারের পিছনে থাকা দুটি ইজিবাইক, প্রাইভেট কার চাপা দেয়। এতে প্রাইভেট কার দুমড়ে মুচড়ে রাস্তার বাম পাশে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন এসে গাড়ির মধ্যে থেকে যাত্রীদের উদ্ধার করেন। ঘটনাস্থলে ৮ জন, ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জনসহ মোট ১৪ জন ব্যক্তির মৃত্যু হয়। এছাড়া জখম যাত্রীদের মধ্যে ২ জন ঝালকাঠি সদর হাসপাতালে এবং ৯ জন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।
ঝালকাঠি ডিবি পুলিশের ওসি মনিরুজ্জামান বলেন, ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের গ্রাম বাসন্ডা থেকে চালক এবং হেলপারকে গ্রেপ্তার করা হয়।
ঝালকাঠি সদর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, মামলায় গ্রেপ্তার দেখিয়ে ট্রাকের চালক ও হেলপারকে আদালতে পাঠানো হয়েছে। মামলা নম্বর ১৮। পরবর্তী সময়ে তাদের রিমান্ডের জন্য আবেদন করা হবে।
ওসি আরো বলেন, গ্রেপ্তার চালক আল-আমিনের ট্রাক চালানোর জন্য লাইসেন্স ছিল না। তিনি হালকা যানের লাইসেন্স দিয়ে ভারি যানবাহন চালাচ্ছিলেন।
আদালত পুলিশের পরিদর্শক কামরুজ্জামান বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনিরুজ্জামান চালক আল আমিন ও হেলপার নাজমুলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়