গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

চট্টগ্রামে আলোচনায় বক্তারা : বাঙালি জাতিসত্তা বিরোধীদের প্রতিহত করতে হবে

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঐক্যবদ্ধ বাঙালি জাতিসত্তার বিরুদ্ধে ধর্মের নামে এবং বিভিন্ন কল্পিত অজুহাত তুলে বাংলাদেশকে যারা ধ্বংস করতে চায় তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। মুজিবনগর সরকার ’৭১-এর এই দিনে শপথগ্রহণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের প্রথম ভিত্তি সোপান নির্মিত হয়। এই সোপান থেকে উৎসারিত বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মহান বিজয়। এই ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। যারা এই সত্যকে অস্বীকার কারে তারা পাকিস্তানি প্রেতাত্মা। ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
গতকাল বুধবার সকালে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা এ কে এম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান প্রমুখ।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৯৭১ সালে মুজিবনগর সরকার আজকের এই দিনে শপথগ্রহণের মাধ্যমে বাংলাদেশর অস্তিত্বকে বিশ্বব্যাপী স্বীকৃতির বার্তা পৌঁছে দেয়। আজ যারা আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তারা ৭ মার্চ, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর, ১৭ এপ্রিলকে স্বীকার করে না। যারা এই সত্যকে অস্বীকার করে তাদের বিরুদ্ধে মৃত্যুপরোয়ানা জারি হলো। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। র‌্যালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। চবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চবি ক্যাম্পাসে বঙ্গবন্ধু চত্বরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দ্বায়িত্বপ্রাপ্ত চবি উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মোহাম্মদ হোসেন।
এদিকে যথাযোগ্য মর্যাদায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সিভাসু পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। উপাচার্যের পর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম এবং বঙ্গবন্ধু শিক্ষক ফোরামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়