গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

আবারো গৃহবন্দি মিয়ানমারের অং সান সুচি

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মিয়ানমারের ক্ষমতাচ্যুত স্টেট কাউন্সেলর অং সান সুচিকে কারাগার থেকে সরিয়ে নেয়া হয়েছে। এর বদলে গৃহবন্দি করা হয়েছে তাকে। গোপন সূত্রের বরাত দিয়ে গতকাল বুধবার এ খবর জানিয়েছে আন্তর্জাতিক এক গণমাধ্যম। এদিকে একই দিনে মিয়ানমারের জান্তা সরকারের এক মুখপাত্র জানিয়েছে, উত্তপ্ত আবহাওয়ার কারণে বয়স্ক কয়েদিদের বিশেষ সেবা দেয়া হচ্ছে। মিয়ানমারের সংবাদ মাধ্যম ইরাবতী আরো জানায়, দেশটির নববর্ষ উদযাপনের অংশ হিসেবে ৩ হাজার ৩০০ কয়েদিকে মুক্তি দেয়া হবে।
নোবেল জয়ী ৭৮ বছর বয়সি সুচি বর্তমানে বিভিন্ন মামলায় ২৭ বছরের সাজা ভোগ করছেন। সুচির পাশাপাশি সাবেক প্রেসিডেন্ট উইন মিন্টকেও কারাগার থেকে সরিয়ে গৃহবন্দি অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছে ইরাবতী।
মিয়ানমারে কয়েক দশক ধরে চলা সামরিক শাসনের পর বছর দশেকের জন্য গণতন্ত্র চালু ছিল। এরপর ২০২১ সালে ফেব্রুয়ারিতে সুচির সরকারকে হটিয়ে আবারো ক্ষমতায় আসে সামরিক জান্তা। এরপর থেকেই জনসম্মুখে সুচিকে খুব একটা দেখা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়