বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

সড়ক দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : জি এম কাদের

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের বলেছেন, সড়কে কমছেই না মৃত্যুর মিছিল। দেশে প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় প্রাণ যাচ্ছে। সড়কে প্রতিদিনের অপমৃত্যু যেন স্বাভাবিক ঘটনা। এর কোনো প্রতিকার নেই। প্রতিদিন এমন দুর্ঘটনার সংবাদ মেনে নেয়া যায় না। ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করে গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এসব কথা বলেন তিনি।
জি এম কাদের বলেন, তদন্ত করে এসব দুর্ঘটনার কারণ প্রকাশ করতে হবে এবং দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। সড়ক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। নিহতদের প্রতি পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। একই সঙ্গে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করতে হবে সংশ্লিষ্টদেরই।
প্রসঙ্গত, গত ৮ থেকে ১৪ এপ্রিল ঈদুল ফিতরের ছুটিতে সাত দিনে ১১৭টি সড়ক দূর্ঘটনায় ১২২ জন মারা যান। এতে আহত হয়েছেন আরো অন্তত ১৯৫ জন। গতকাল মঙ্গলবার ফরিদপুরের কানাইপুরে ও ময়মনসিংহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৫ জনসহ মোট ১৫ জনের প্রাণহানি ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়