বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

ভাসানটেকে বিস্ফোরণ : মা-নানির পর বাবার মৃত্যু শঙ্কায় দগ্ধ ৩ ভাইবোনও

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্ত্রী ও শাশুড়ির পর মারা গেলেন রাজধানীর ভাসানটেক কালভার্ট রোডে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ হওয়া লিটনও (৪৮)। একই ঘটনায় দগ্ধ হওয়া তার ৩ সন্তান এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। অথচ কয়েকদিন আগেই তাদের ছিল সুখের পরিবার। ৩ দিনের ব্যবধানে মারা যাওয়া বাবা-মা-নানির আদরে ভরা থাকত দগ্ধ শিশুগুলোর সারাদিন। মমতায় মাখা তাদের সেই শরীরে টকবক করছে পোড়া ক্ষত। তারা এখনো জানে না, মৃত্যুর কোল থেকে নিজেরা যদি ফিরে আসেও আর কোনোদিনও বাবা-মা-নানির আদর আর মিলবে না।
এমনকি শেষ দেখা না দেখার আফসোস নিয়েই কাটবে সারাজীবন। শরীরের পোড়া ক্ষতের দাগ রয়ে যাবে বাবা-মা-নানি হারানোর স্মৃতি হয়ে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, ভাষানটেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ লিটন গতকাল মঙ্গলবার সকাল ৬টার দিকে আইসিইউতে মারা গেছেন। তার শরীরের ৬৭ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে তার স্ত্রী সূর্য বানু (৩০) ও শাশুড়ি মেহেরুন্নেছা (৮০) মারা যান। এ ঘটনায় লিটনের ৩ সন্তান হাসপাতালে ভর্তি রয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। লিটনের মেয়ে লিজার ৩০ শতাংশ, লামিয়ার ৫৫ শতাংশ ও সুজনের ৪৩ শতাংশ দগ্ধ হয়েছে।

গত শুক্রবার ভোর ৪টার দিকে ভাষানটেক নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর বাসায় এ দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন মো. লিটন, তার স্ত্রী সূর্য বানু, তাদের ৩ সন্তান লিজা (১৮), লামিয়া (৭), সুজন (৮) ও লিটনের শাশুড়ি মেহরুন্নেছা। তাদের প্রতিবেশী ভাড়াটিয়া ময়না বেগম জানান, লিটনের বাড়ি ময়মনসিংহ। পরিবার নিয়ে কালভার্ট রোডের ২ তলা বাড়িটির নিচ তলায় ভাড়া থাকতেন। এলাকাতেই ফার্নিচার ব্যবসা রয়েছে তার। রাতে ওই বাসায় সবাই ঘুমিয়ে ছিলেন। ভোরে লিটন মশার কয়েল জ্বালানোর জন্য দিয়াশলাই জ্বালাতেই আগুনের ঘটনা ঘটে। এতে ওই পরিবারের ৬ জনই দগ্ধ হন। তিনি আরো জানান, বাসায় গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতেন তারা। সবাই ধারণা করছেন, সিলিন্ডার থেকে লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিল। মশার কয়েলের জন্য দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস থেকেই এই বিস্ফোরণ ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়