বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

নতুন ১১ এনজিওর অনুমোদন, পাঁচটিই রাজশাহীর

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত দুই বছরে দেশে নতুন করে বেসরকারি ক্ষুদ্র ঋণ সংস্থা (এনজিও) নিবন্ধনের ক্ষেত্রে আগ্রহ দেখাচ্ছিল না সরকার। ২০২৪ সালে নতুন সরকার দায়িত্ব নেয়ার পর সে খরা কাটে। নতুন করে নিবন্ধন পায় ১১টি এনজিও। যার মধ্যে পাঁচটিই রাজশাহীর।
জানা গেছে, আওয়ামী লীগ সরকার নতুন করে দায়িত্ব নেয়ার এক মাসের মাথায় ১১টি এনজিও নিবন্ধন দেয়। এগুলোর মধ্যে ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও সিরাজগঞ্জের একটি করে, বগুড়ার দুটি ও রাজশাহীর পাঁচটি। এসব তথ্য জানিয়েছে ক্ষুদ্র ঋণ সংস্থা নিয়ন্ত্রণকারী সংস্থা মাইক্রোক্রেডিটি রেগুলেটরি অথোরিটি (এমআরএ)।
সংস্থার তথ্য অনুযায়ী, নতুন অনুমোদন পাওয়া এনজিওগুলো হলো রাজশাহীর নবযাত্রা মানবিক উন্নয়ন, উৎসর্গ মানব কল্যাণ, সূর্যের আলো জনকল্যাণ, গ্রামীণ প্রচেষ্টা ও বাসনা জনকল্যাণ।ময়মনসিংহের সোশ্যাল অ্যাসোসিয়েশন ফর পিস লাইফ লিড অ্যাডভাস্টমেন্ট, বগুড়ার গাবতলীর সমাজ উন্নয়ন সংস্থা ও ইউনিটি ফর পিস বিল্ডিং সোশিও ইকোনমিক অ্যাডভান্সমেন্ট ফর দ্যা মার্জিনালাইজ, সিরাজগঞ্জের অ্যাকশন কমিউনিটি ডেভেলপমেন্ট, কুমিল্লার বাঁচার ঠিকানা উন্নয়ন সংস্থা ও ঢাকার শেল্টার ফর সোশ্যাল ডেভেলপমেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়