বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

অস্ত্রসহ কুকি-চিনের আরো ৯ জন গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনার পর সাঁড়াশি অভিযানের নামে যৌথ বাহিনী। বিশেষ করে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের গ্রেপ্তারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় পাহাড়ে অভিযান চালিয়ে কেএনএফের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ৯টি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এর আগে অভিযানে ৬৩ জনকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মোট গ্রেপ্তার ৭২ জন।
গতকাল মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অস্ত্রসহ ৯ জন কেএনএফ সদস্য গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
২ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে প্রথমে সোনালী ব্যাংকের রুমা শাখায় হানা দেয় অস্ত্রধারীরা। হামলায় কেএনএফের শতাধিক সদস্য অংশ নেয় বলে ধারণা করা হচ্ছে। অস্ত্রধারীরা পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করে নিয়ে যায়। ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে অপহরণের ৪৮ ঘণ্টা পর র‌্যাবের মধ্যস্থতায় তাকে রুমা সদরে ছেড়ে দেয়া হয়। সেখান থেকে র‌্যাব তাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়। রুমার ঘটনার পরদিন থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের শাখা থেকে সাড়ে ১৭ লাখ টাকা লুট করে অস্ত্রধারীরা। এসব ঘটনায় রুমা ও থানচি থানায় ৯টি মামলা হয়।
এরপর থেকেই পার্বত্য অঞ্চলে অভিযান শুরু করে যৌথ বাহিনী। অভিযানের মধ্যে গত ৭ এপ্রিল কেএনএফের অন্যতম প্রধান সমন্বয়ক চেওশিম বমকে বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। কেএনএফের অন্য সদস্যদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়