আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

মুক্তির মিছিলে ১৪ সিনেমা

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদ বিনোদনের অন্যতম আকর্ষণ সিনেমা। বিগত বছরগুলোতে দেখা গিয়েছে ঈদ উপলক্ষে প্রেক্ষাগৃহে সিনেমাপ্রেমীদের ঢল নেমেছে। আর সে কারণে প্রতি ঈদে মুক্তি পায় একাধিক সিনেমা। এবারো তার ব্যতিক্রম হওয়ার নয়। বর্তমান সময়ে ঢাকাই সিনেমার ব্যবসায়িক সাফল্যের অনেকটাই নির্ভর করে ঈদের সিনেমার ওপর। তাই নির্মাতারাও এ সময় তাদের সিনেমা মুক্তির জন্য বছরজুড়ে অপেক্ষা করেন। ইতোমধ্যে অনেক প্রযোজনা প্রতিষ্ঠান তাদের সিনেমার নাম ঘোষণা করেছে। এ তালিকায় রয়েছে ১৪ সিনেমা। ঈদে মুক্তি মিছিলে যেসব সিনেমা- ‘রাজকুমার’, ‘কাজলরেখা’, ‘ওমর’, ‘দেয়ালের দেশ’, ‘ডেড বডি’, ‘চক্কর’, ‘আহারে জীবন’, ‘সোনার চর’, ‘মোনা : জ্বীন-২’, ‘পটু’, ‘মেঘনাকন্যা’, ‘গ্রীনকার্ড’, ‘মায়া দ্য লাভ’ ও ‘লিপস্টিক’। প্রতি বছরই ঈদের সিনেমা নিয়ে আগাম অনেক ঘোষণা আসে। কিন্তু শেষ পর্যন্ত ব্যবসায়িক ক্ষতির কথা ভেবে মুক্তির তালিকা থেকে সরে যায় অনেক সিনেমা। অনেকেই ধারণা করছেন, হয়তো গত ঈদের মতো এবারো ছয়-সাতটি সিনেমা মুক্তি পেতে পারে।
বিগত কয়েক বছর ধরেই ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিতে ঈদ মানে শাকিব খান। ঢালিউড সিনেমার সুপারস্টার শাকিব খানের এবারের ঈদের সিনেমা হতে যাচ্ছে ‘রাজকুমার’। সিনেমাটি গত বৃহস্পতিবার আনকাট সেন্সর পেয়েছে। ‘রাজকুমার’ নিয়ে বুকিং এজেন্ট ও সিনেমা হল মালিকদের মধ্যে ব্যাপক চাহিদা রয়েছে। রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমা ‘রাজকুমার’। সিনেমাটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ আর প্রযোজনা করেছেন আরশাদ আদনান। সিনেমায় শাকিবের নায়িকা যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি।
মৈমনসিংহ গীতিকার কাজলরেখা অবলম্বনে সরকারি অনুদানে ‘কাজলরেখা’ নির্মাণ করেছেন ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। এর আগে বেশ কয়েকবার মুক্তির তারিখ ঘোষণা করেও মুক্তি পিছিয়েছে সিনেমাটির। এবার জানা গেল, ঈদুল ফিতরে ‘কাজলরেখা’ মুক্তি পেতে যাচ্ছে। সিনেমার কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও নবাগত মন্দিরা চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে রয়েছেন রাফিয়াথ রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে।
মোস্তফা কামাল রাজের পরিচালনায় সিনেমা ‘ওমর’। সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে মাস্টার কমিউনিকেশনস প্রযোজিত সিনেমাটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। গত বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে সিনেমাটির তিন মিনিট দৈর্ঘ্যরে ট্রেলার। থ্রিলার ও টান টান উত্তেজনায় ভরা গল্পে নির্মিত সিনেমা ‘ওমর’। ‘ওমর’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, দর্শনা বণিক, নাসির উদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু প্রমুখ।
এবারের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় রাজের আরেক সিনেমা ‘দেয়ালের দেশ’। ‘দেয়ালের দেশ’ ছবির মাধ্যমে প্রথমবার জুটিবদ্ধ হয়েছেন শরিফুল রাজ ও বুবলী। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মিশুক মনি। সিনেমাটির সহ-প্রযোজকও তিনি। সরকারি অনুদানে নির্মিত ছবিটিতে রাজ-বুবলী ছাড়াও আছেন আজিজুল হাকিম, শাহাদাত হোসেন, সমাপ্তি মাশুক, স্বাগতা প্রমুখ।
ঈদে মুক্তির অপেক্ষায় আহমেদ রুবেল অভিনীত শেষ সিনেমা ‘মোনা : জ্বীন-২’। সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে ‘মোনা : জ্বীন-২’ চিত্রনাট্য। সিনেমাটি প্রযোজনা করেছেন জাজ মাল্টিমিডিয়া আর পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। ‘মোনা : জ্বীন-২’-এর নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরো আছেন তারিক আনাম খান, দীপা খন্দকার, সামিনা বাশার প্রমুখ। সিনেমাটি প্রয়াত অভিনেতা আহমেদ রুবেলকে উৎসর্গ করা হয়েছে। ‘রাজকুমার’, ‘কাজলরেখা’, ‘ওমর’, ‘দেয়ালের দেশ’ ও ‘মোনা : জ্বীন-২’ সিনেমা ছাড়াও মুক্তির মিছিলে রয়েছে ‘পটু’, ‘মেঘনাকন্যা’, ‘গ্রীনকাডর্’, ‘মায়া দ্য লাভ’, ‘লিপস্টিক’, ‘ডেড বডি’, ‘চক্কর’, ‘আহারে জীবন’ ও ‘সোনার চর’ সিনেমা।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়