সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

মস্কো উৎসবে ‘নির্বাণ’

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : এবারো বিশ্বের অন্যতম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতায় জায়গা করে নিয়েছে বাংলাদেশের সিনেমা। আসন্ন ৪৬তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে আসিফ ইসলাম পরিচালিত ‘নির্বাণ’। এর আগে ৪৪তম আসরে যুবরাজ শামীমের ‘আদিম’ এবং ৪৫তম আসরে নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ এই উৎসবে নির্বাচিত ও প্রদর্শিত হয়। তারও আগে ফারুকীর ডুব ও শনিবার বিকেল এবং জসীম আহমেদ প্রযোজিত ইন্দ্রনীল রায় চ্যাটার্জির ‘মায়ার জঞ্জাল’ উল্লেখযোগ্য। এর মধ্যে ‘আদিম’ চলচ্চিত্রটি দুটি বিভাগে অর্জন করে পুরস্কার। এ বছর মস্কোতে চলচ্চিত্রের আসর বসতে যাচ্ছে ১৯ এপ্রিল থেকে। ৮ দিনব্যাপী এই উৎসবের পর্দা নামবে ২৬ এপ্রিল।
উৎসবে বাংলাদেশের ‘নির্বাণ’ ছাড়াও থাকছে রাশিয়া, জার্মানি, ইরান, রোমানিয়াসহ বিভিন্ন দেশের আরো ১০টি সিনেমা। মঙ্গলবার বিকালে মূল প্রতিযোগিতা বিভাগসহ উৎসবের বিভিন্ন বিভাগের ছবি নিয়ে বিস্তারিত ঘোষণা করেছে উৎসব কর্তৃপক্ষ। পরে অফিসিয়াল ওয়েব সাইটেও উৎসবের বিস্তারিত তুলে ধরা হয়। ‘নির্বাণ’র অন্যতম অভিনেত্রী প্রিয়াম আর্চি। অর্চি ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন ফাতেমা তুজ জোহরা ইভা, ইমরান মাহাতির ও সতেজ চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়