সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

অভিনেত্রীর পাশে সমাধি পেতে দুই লাখ ডলার

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : হলিউডের প্রয়াত অভিনেত্রী মেরিলিন মনরোর সমাধির পাশে চিরনিদ্রায় শায়িত হওয়ার সুযোগ পেতে বিপুল অঙ্কের টাকা খরচ করেছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের এক প্রযুক্তি ব্যবসায়ী। নিলামে মনরোর কাছাকাছি একটি সমাধি এক লাখ ৯৫ হাজার মার্কিন ডলারে কিনে নিয়েছেন তিনি। তারকা ও অতি ধনী লোকদের পাড়া হিসেবে পরিচিত লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলসের অ্যান্টনি জেবিন নামের ওই ব্যক্তি বলেছেন, মনরোর সমাধির পাশে জায়গা পাওয়া তার আজীবনের স্বপ্ন। প্রাপ্তবয়স্কদের বিনোদন সাময়িকী ‘প্লেবয়’ প্রতিষ্ঠাতা হিউ হেফনার ১৯৯২ সালে মেরিলিন মনরোর ঠিক পাশের সমাধির জায়গাটি কিনে নিয়েছিলেন। হলিউডের ইতিহাসের সবচেয়ে আবেদনময়ী তারকাদের একজন মেরিলিন মনরো ১৯৬২ সালে মাত্র ৩৬ বছর বয়সে মারা যান। অতিরিক্ত মাত্রায় বিষণ্নতা দূর তথা ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যা করেছিলেন বলে মনে করা হয়। ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে মনরোর সমাধির কাছে এখনো যান অসংখ্য ভক্ত। তার নিজের সময়ে মনরোই সবচেয়ে জনপ্রিয় হলিউড তারকা ছিলেন। ‘জেন্টলমেন প্রেফার ব্লন্ডস’, ‘সাম লাইক ইট হট’ ও ‘হাউ টু ম্যারি এ মিলিয়নেয়ার’-এর মতো ব্যবসাসফল ছবির নায়িকা ছিলেন তিনি।
নিলামে ছিল ‘প্লেবয়’ প্রতিষ্ঠাতা হিউ হেফনারের ব্যবহৃত জিনিসও। মেরিলিন মনরোর সমাধির কাছাকাছি জায়গা ছাড়াও অ্যান্টনি জেবিন কিনেছেন তার ব্যবহৃত একটি সাঁতারের পোশাক ও হিউ হেফনারের খাট। মনরোর ব্যবহৃত পুচ্চি ব্র্যান্ডের একটি গোলাপি সিল্কের পোশাক তিন লাখ ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।
এলিজাবেথ আর্ডেন ব্র্যান্ডের একটি ব্যবহৃত লিপস্টিক বিক্রি হয় ৬৫ হাজার ডলারে। সৌন্দর্য ছাড়াও উদ্দাম ও খোলামেলা জীবনাচরণের জন্য অসংখ্য পুরুষ মেরিলিন মনরোর সাহচর্য পেতে উন্মুখ ছিলেন। তার প্রেমপ্রার্থীদের মধ্যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির নামও শোনা যায়। মনরোকে আসলে হত্যা করা হয়েছে বলেও গুঞ্জন ছিল বহুদিন। তবে পরবর্তী তদন্তের সপক্ষে প্রমাণ মেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়