মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

রেকর্ড ভাঙার দৌড়ে এগিয়ে মোস্তাফিজ

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এ যেন রেকর্ডের খাতা খুলে বসেছেন মোস্তাফিজ; বিপিএলে নিজের মৃতপ্রায় ফর্ম থেকে ফিনিক্স পাখির মতো উঠে এসে আইপিএলে একের পর এক রেকর্ড গড়ে নিজের তেজের জানান দিচ্ছেন টাইগার এ পেসার। গতকাল রবিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বিশাখাপত্তমে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। যদিও আইপিএলে চেন্নাইয়ের হয়ে দারুণ দুটি ম্যাচের পর বিশাখাপত্তমে কিছুটা খরুচে দিন দেখেছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান- যে কারণে শেষ পর্যন্ত ২০ রানের ব্যবধানে হেরেছে তার দল। দিল্লির বিপক্ষের ওই ম্যাচে চার ওভার বল করে ৪৭ রানের বিনিময়ে এক উইকেট শিকার করেছেন ফিজ। আর তাতেই হারার ওই ম্যাচেও দুটি রেকর্ড গড়েছেন তিনি।
এ ম্যাচের মধ্যে দিয়ে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে তিনশ উইকেট পাওয়ার কীর্তি গড়েছেন মোস্তাফিজ। এর আগে সাকিব আল হাসান টি-টোয়েন্টিতে প্রথম তিনশ উইকেটের মাইলফলক পেরিয়েছেন। এক্ষেত্রে অবশ্য ফিজ ওই রেকডর্ও গড়েছেন দ্রুততম বোলার হিসেবে। ২৪৩তম ম্যাচ খেলে তিনি তিনশ উইকেটের ঘরে পা রেখেছেন। যেখানে সাকিব আল হাসান খেলেছেন ২৬১ টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া টাইগারদের মধ্যে কম বয়সি বোলার হিসেবেও তিনশ উইকেট পেয়েছেন ফিজ। বাঁহাতি এই পেসারের বর্তমান বয়স ২৮ বছর। এর আগে সাকিব যখন তিনশতম টি-টোয়েন্টি উইকেট পেয়েছিলেন তখন তার বয়স ছিল ৩১ বছর। সবমিলিয়ে ৪২৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৪৮২ উইকেট শিকার করে ফরম্যাটটিতে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় পাঁচ নম্বরে আছেন সাবেক এই টাইগার অধিনায়ক। তালিকায় সর্বোচ্চ উইকেট পেয়ে শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।
৫৭৩ ম্যাচে তিনি ৬২৫ উইকেট শিকার করেছেন। তারপর যথাক্রমে আছেন- রশিদ খান (৫৬৭), সুনীল নারিন (৫৩৭), ইমরান তাহির (৫০২) ও সাকিব (৪৮২)। এই তালিকায় মোস্তাফিজ আছেন ২৬ নম্বরে।
দিল্লির বিপক্ষে হারার ওই ম্যাচে দর্শকদের চোখ আটকেছে আরেক দৃশ্যে; ম্যাচ শুরুর আগে সাবেক দলের সতীর্থদের সঙ্গে দেখা হলো মোস্তাফিজের। সেই সময় দেখা হলো দিল্লির ডাগআউটে থাকা সৌরভ গাঙ্গুলীর সঙ্গেও। তাতে দেখা যায় মুস্তাফিজসহ ভারতীয় ক্রিকেটাররা দাদার সঙ্গে করমর্দন করেছেন। এ সময় দুজনকেই বেশ হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা গেছে। তাদের মধ্যে কী কথা হয়েছে তা জানা না গেলেও ক্ষণিক সাক্ষাতের এই মুহূর্তটা যে দুজনই বেশ উপভোগ করেছেন সেটি তাদের মুখের হাসিতেই যেন ধরা পড়ল। পরে অবশ্য চেন্নাইয়ের অফিসিয়াল পেজে মোস্তাফিজদের করমর্দনের ওই ছবি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘ভালো থেকো বন্ধু’।
এদিকে হারের পর আইপিএলের চলতি আসরের শীর্ষস্থান ঠিকই হাতছাড়া হয়েছে ৫ বারের চ্যাম্পিয়নদের। ৩ ম্যাচে ২ জয় নিয়ে এখন চেন্নাই আছে পয়েন্ট টেবিলের দুইয়ে।
এ হারের মাধ্যমে কলকাতা নাইট রাইডার্সকে এক নম্বর পজিশন এনে দিয়েছে চেন্নাই। ২ ম্যাচে ২ জয় তাদের। একই অবস্থান রাজস্থান রয়্যালসেরও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়