মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

চেন্নাইয়ের ট্রাম্পকার্ড ফিজ

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সময়টা ভালো যাচ্ছিল না মোস্তাফিজের। যে কারণে বেশ কিছুদিন লাইম লাইটের বাইরে ছিলেন বাঁহাতি এ পেসার। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও ছিলেন নিজের ছায়া হয়ে। তিন টি-টোয়েন্টিতে শিকার করেছেন মাত্র ২ উইকেট। ফর্মে না থাকায় ওয়ানডে দল থেকেও বাদ পড়েছিলেন প্রথম দুই ম্যাচে। শেষ ওয়ানডেও খেলেছেন আরেক পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির কারণে। এমনকি চেন্নাই সুপার কিংস মোস্তাফিজকে দলে টানার পরেই বলা হয়েছিল, মাথিশা পাথিরানারই ব্যাকআপ বা বিকল্প তিনি। পাথিরানা থাকলে মোস্তাফিজ শুক্রবার চেন্নাইয়ের প্রথম একাদশে থাকতেন কিনা, তাও ছিল অনিশ্চিত। কিন্তু সুযোগ পেয়ে সেটা হাতছাড়া করেননি তিনি, আইপিএলের এবারের আসরে ধ্বংসস্তূপ থেকে ফিনিক্স পাখির মতো উঠে এসে নতুন করে ভক্তদের কাটারের ঝলকানি দেখালেন ‘ফিজ’। আসরে চেন্নাইয়ের হয়ে অভিষেক ম্যাচে ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই পেসার। নিজের প্রথম ১০ ডেলিভারিতেই শিকার করেছেন ৪ উইকেট। ফিজ তাণ্ডবে ধস নামে বেঙ্গালুরুর টপঅর্ডারে। একে একে সাজঘরে ফিরিয়েছেন ফাফ ডু প্লেসিস, রজত পাতিদার, বিরাট কোহলি ও ক্যামেরুন গ্রিনদের। আর তাতেই প্রায় ৮ বছর বিরতি দিয়ে আইপিএলে হয়েছেন ম্যাচসেরা।
ইনিংসের শুরুতে বেঙ্গালুরু যখন উড়ন্ত শুরু করেছিল, তখন একটি ব্রেকথ্রæর অপেক্ষায় ছিল চেন্নাই। ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসেই হলুদ শিবিরে প্রথম সেই আনন্দের উপলক্ষ এনে দেন ফিজ। প্রথম ওভারে মাত্র ৪ রানে তিনি জোড়া উইকেট শিকার ধরেন। আগ্রাসী ব্যাট করতে থাকা ফাফ ডু প্লেসিসকে দিয়ে শুরু, এরপর ওই ওভারের শেষ ডেলিভারিতে ফেরান রজত পাতিদারকে। পরবর্তী সময়ে দ্বাদশ ওভারে ফের আক্রমণে আসেন এই বাংলাদেশি পেসার। ওই ওভারের দ্বিতীয় ডেলিভারিতেই তিনি ফিরিয়েছেন বেঙ্গালুরুর ভরসা বিরাট কোহলিকে। বাউন্ডারি লাইনে বল ধরে রবীন্দ্র জাদেজার দিকে ছুড়ে দেন আজিঙ্কা রাহানে। রবীন্দ্র বল লুফে নিতেই শেষ হয় কোহলির ইনিংস। এর দুই বল পর আবারও ফিজের ঝলক। এবার দারুণ স্লোয়ারে বোকা বানিয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনকে। এই তারকাকে বোল্ড করে ফেরান। তৃতীয় ওভারে মোস্তাফিজ উইকেটশূন্য থেকে দেন ৬ রান। তবে শেষ ওভারে তিনি খরচ করেন ১৭ রান। এ বার আইপিএলে চেন্নাইয়ের ৩ ম্যাচে ৭ উইকেট সংগ্রহ করেছেন মোস্তাফিজ।
উদ্বোধনী ম্যাচে ৪ উইকেট নিয়ে দুইটি পুরস্কার নিজের পকেটে পুরেছেন মোস্তাফিজ। উদ্বোধনী ম্যাচে এমন পারফরম্যান্স করে ১৪৭ ফ্যান্টাসি পয়েন্ট পান বাংলাদেশি এ পেসার। তাতে ফ্যান্টাসি প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার হাতে ওঠে। আগুনঝরানো বোলিংয়ের দিনে আরেকটি মাইলফলকও স্পর্শ করেছেন তিনি।

:: ফরহাদ শাকিব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়