মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : আর্সেনাল

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার লিগের বর্তমান টেবিল টপার আর্সেনাল, লিগে এবারের আসরে ২০টি ম্যাচ জিতে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান দখল করে আছে তারা। আর্সেনাল হচ্ছে ইংল্যান্ডের নর্থ লন্ডনের হলোওয়ে ভিত্তিক একটি ইংলিশ পেশাদার ফুটবল ক্লাব। যেটি ১৮৮৬ সালের অক্টোবর মাসে প্রতিষ্ঠিত হয়েছে। আর্সেনাল ১৮৯৩ সালে ‘দ্য ফুটবল লিগে’ দক্ষিণ ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে যোগদান করে এবং ১১ বছর পর ১৯০৪ সালে তারা শীর্ষ স্তরের লিগে খেলার জন্য যোগ্য হয়েছে এবং ইংলিশ ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চসংখ্যক ম্যাচ জয়ী হয়েছে। ১৯৩০-এর দশকে আর্সেনাল পাঁচটি লিগ চ্যাম্পিয়নশিপ এবং দুটি এফএ কাপ এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে আরো একটি এফএ কাপ এবং দুটি চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছিল। ১৯৭০-৭১ মৌসুমে লিগ এবং এফএ কাপ শিরোপা জয়ের মাধ্যমে তারা প্রথমবারের মতো শিরোপা জেতে। ১৯৮৯ থেকে ২০০৫ সালের মধ্যে, তারা আরো ৫টি লিগ এবং ৫টি এফএ কাপ শিরোপা জেতেছে। ক্লাবটি প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় সর্বোচ্চ গড় লিগ অবস্থান নিয়ে বিশ শতক সম্পন্ন করেছে। ১৯৯২ সালে প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর থেকে তিনবার লিগ শিরোপা ঘরে এনেছিল গানাররা।
কলেরাডোর ডেনভার ভিত্তিক আমেরিকান ক্রীড়া ও বিনোদনধর্মী হোল্ডিং কোম্পানি ক্রোয়েঙ্কে স্পোর্টস অ্যান্ড এন্টোরটেইনমেন্টের মালিকানাধীন এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন মিকেল আতের্তা এবং সভাপতির দায়িত্ব পালন করছেন স্ট্যান এবং জোশ ক্রোয়েঙ্কে। নরওয়েজীয় মিডফিল্ডার মার্তিন ওদেগর বর্তমানে এই ক্লাবের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

:: কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়