গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

সমাজ বিকাশ সাংস্কৃতিক কেন্দ্রের বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গান ও আবৃত্তির মধ্য দিয়ে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সমাজ বিকাশ সাংস্কৃতিক কেন্দ্র। পুরানা পল্টনে কমরেড মণি সিংহ সড়কে প্রতিষ্ঠানটির কার্যালয়ে ছাত্রছাত্রীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের ভেতর দিয়ে বর্ষপূর্তিতে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে কেন্দ্রের পরিচালক আভা দত্ত জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে শিশুদের প্রতি ভালোবাসা ও অভিভাবকদের শুভেচ্ছা জানিয়ে শিক্ষাঙ্গন পরিচালনার অভিজ্ঞতা বর্ণনা করেন। রাশেদুন্নবী সবুজের সঞ্চালনায় শিশুদের গান ও আবৃত্তি মুগ্ধতা ছড়িয়ে যায়। শিক্ষক মাইদুল ইসলাম তরুণ, অভিভাবক অনিরুদ্ধ বিশ্বাস ও ট্রাস্ট সংশ্লিষ্ট সদস্য আভা দত্ত, অধ্যাপক কাজল বন্দ্যোপাধ্যায় সংগীত পরিবেশন করেন।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মণি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্টের সভাপতি শেখর দত্ত, সম্পাদক মুকুল চৌধুরী সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকাণ্ডকে আরো বিস্তৃত করার অভিপ্রায় ব্যক্ত করে বক্তব্য রাখেন। এরপর শিক্ষার্থী ও অনুষ্ঠানে অংশগ্রহণকারী অভিভাবক ও ট্রাস্ট সংশ্লিষ্ট সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সাংস্কৃতিক কেন্দ্রের অন্যতম পরিচালক কামরুজ্জামান ননী সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। প্রসঙ্গত. ২০২৩ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে যাত্রা শুরু করেছিল এই সংগঠনটি। সমাজ বিকাশ সাংস্কৃতিক কেন্দ্রে প্রতি শুক্রবার সকাল ১০টা শিশু কিশোরদের সংগীত, আবৃত্তি শিক্ষা ক্লাস অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সংগীত শিল্পী মহুয়া মঞ্জুরি সুনন্দা ও মাইদুল ইসলাম তরুণ এই শিক্ষাঙ্গণের শিশু কিশোরদের সংগীত শিক্ষা দিয়ে যাচ্ছেন। সুবিধা বঞ্চিত ছেলেমেয়েদের জন্য বৃত্তির ব্যবস্থা রয়েছে এই শিক্ষাঙ্গনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়