গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ড. মঈন খান : সরকারকে একদিন বিদায় নিতেই হবে

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সরকার দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়। কিন্তু একদিন না একদিন সরকারকে বিদায় নিতেই হবে। গতকাল রবিবার দুপুরে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোস্তফাকে তার উত্তরায় বাসায় দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ড. মঈন খান বলেন, সরকারের কথা সম্পূর্ণ ঠিক না হলেও অনেকটা ঠিক। সবকিছু হারিয়ে আমরা কিন্তু একটি জিনিস পেয়েছি, সেটা হলো আমরা দেশের ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছি। এটাই আমাদের কাম্য। আর আমাদের রাজনীতির লক্ষ্যও তাই। তাদের (জনগণ) ভয়ভীতি দেখিয়ে, জুলুম-অত্যাচার এবং লগি-বৈঠার রাজনীতি বিএনপি করে না। আমরা মানুষকে সেবা করার জন্য রাজনীতি করি। একদিন না একদিন এই সরকারকে বিদায় নিতেই হবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের যে পরিণতি হয়েছে, সেটা জেলের ভেতরে তার ওপরে যে অমানুষিক নির্যাতন হয়েছে তারই পরিণতি। এটা কোনো সভ্য দেশে হতে পারে না।
তিনি বলেন, কেন আজকে দেশের মানুষকে বাকরুদ্ধ করে রাখা হয়েছে? কেন সরকারের সমালোচনা করলে জেলে যেতে হয়? সরকারের সমালোচনা বিরোধী দলের কর্তব্য ও দায়িত্ব। এই অধিকার তো সংবিধান আমাদের দিয়েছে। সুতরাং দেশের যে পরিণত হয়েছে, এর চেয়ে দুঃখজনক ও লজ্জাজনক আর কিছু হতে পারে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়