মার্চের স্মৃতি

আগের সংবাদ

দুর্ঘটনারোধে নেই কার্যকর ব্যবস্থা : এসি রুমে বসে দুর্ঘটনা দেখেন কর্মকর্তারা > আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন

পরের সংবাদ

মান্দায় গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা সমবায় সমিতি

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : মান্দায় ‘পূবালী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি’ নামে একটি বেসরকারি সংস্থা গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন। প্রতি মাসে মোটা অঙ্কের লাভ দেয়ার প্রলোভনে শতাধিক গ্রাহকের কাছ থেকে নেয়া হয় এ টাকা। সংগঠনটির প্রধান কার্যালয় উপজেলার প্রসাদপুর ইউপির গোটগাড়ী বাজারে। এই বাজার থেকেই স্থানীয় মোয়াজ্জেম হোসেন নামে এক ব্যক্তি সমিতিটি পরিচালিত করতেন।
অফিস বন্ধ করে লাপাত্তা হওয়ার খবর পেয়ে অর্ধশতাধিক আমানতকারী গত সোমবার উপজেলা চত্বর সমবায় কার্যালয়ের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি পালন কালে বক্তরা বলেন, আমরা গরিব মানুষ। অনেক কষ্ট করে যতটুকু অর্জন করেছি তা সম্পূর্ণ নিয়ে চলে গেছে। আমরা টাকা ফেরত না পেলে মরে যাব। পরিশ্রমের মাধ্যমে তিল তিল করে অর্থগুলো জমা করেছিলাম। মুনাফা বেশি দিবে বলে কৌশলে আমাদের টাকা হাতিয়ে নিয়েছে। এখন অফিস ঘরে তালা ঝুলিয়ে সমিতির পরিচালনা কমিটির সব সদস্য উধাও হয়েছেন। তাদের আর দেখা যাচ্ছে না। তাই আমারা টাকা উদ্ধারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। অচিরেই যেন প্রতারক সংগঠনটি বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয় প্রসাশন। সেই দৃষ্টি কামনা করছেন আমানতকারীরা।
মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সফিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে তদন্ত চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়